স্যানডিস্কের হাজার গিগাবাইটের মেমোরি কার্ড

স্যানডিস্কের হাজার গিগাবাইটের মেমোরি কার্ড
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১০:০২:৪৭
স্যানডিস্কের হাজার গিগাবাইটের মেমোরি কার্ড
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
ফটোগ্রাফারদের জন্য নতুন খবর দিল স্যানডিস্কের মূল প্রতিষ্ঠান ওয়েস্টার্ন ডিজিটাল।এক হাজার গিগাবাইটের মেমোরি কার্ড তৈরি করলো প্রতিষ্ঠানটি। সম্প্রতি জার্মানির কোলন শহরে ফটোকিনা ২০১৬ ক্যামেরা পণ্য প্রদর্শনীতে স্যানডিস্কের নতুন এই মেমোরি কার্ডের পরীক্ষামূলক সংস্করণ দেখানো হয়।
 
এর আগে ২০১৪ সালে ফটোকিনা ক্যামেরা পণ্য প্রদর্শনীতে  ৫১২ মেগাবাইট ডেটা ধারণক্ষমতার মেমোরি কার্ড উন্মোচন করেছিল ওয়েস্টার্ন ডিজিটাল। এরই ধারাবাহিকতায় এক টেরাবাইট মেমোরি কার্ড আনলো প্রতিষ্ঠানটি।   
 
এক সংবাদ বিজ্ঞপ্তিতে  ওয়েস্টার্ন ডিজিটালের ভাইস প্রেসিডেন্ট (পণ্য ব্যবস্থাপনা) দীনেশ বাহাল বলেন, ‘কয়েক বছর আগেও এক হাজার গিগাবাইট মেমোরি কার্ডের কথা ভাবা যেতো না। কিন্তু প্রযুক্তির উন্নতির ফলে এখন সব কিছুই তৈরি করা সম্ভব হচ্ছে’।
 
 এ বিষয়ে স্টারগেট স্টুডিওর প্রধান নির্বাহী স্যাম নিকলসন বলেন, ‘এক  হাজার গিগাবাইটের মতো উচ্চক্ষমতার মেমোরি কার্ডের সাহায্যে ক্যামেরায় বেশি ছবি ধারণ করা যাবে। আর এর আরেকটি সুবিধা হলো মেমোরি কার্ড বদল না করে, যে কোননো ঝামেলা ছাড়াই বিরতিহীনভাবে ছবি তোলার সুবিধা পাওয়া যাবে’।
 
৫১২ মেগাবাইট ডেটা ধারণক্ষমতার মেমোরি কার্ডটের মূল্য রাখা হয়েছিল ৮০০ মার্কিন ডলার।  যেহেতু এর ধারণ ক্ষমতা দ্বিগুন তাই এর মূল্যও দ্বিগুন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
 
সূত্র: ডেকেনক্রোনিক্যাল ও ম্যাশেবল
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com