অ্যালকাটেলের ভিআর স্মার্টফোন ‘আইডল ৪’

অ্যালকাটেলের ভিআর স্মার্টফোন ‘আইডল ৪’
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৫০:১৭
অ্যালকাটেলের ভিআর স্মার্টফোন ‘আইডল ৪’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
গ্রাহকদের চাহিদানুযায়ী সাশ্রয়ী দামে স্মার্টফোন দিতে অ্যালকাটেলের নিজেদের প্রথম ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট সম্বলিত ‘আইডল ৪’ মডেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে নিয়ে আসছে বাংলাদেশি পরিবেশক ইরাসেল লিমিটেড। চলতি মাসের শেষ নাগাদ দেশের বাজারে ফোনটি পাওয়া যাবে।
 
অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চালিত ডিভাইটিতে রয়েছে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে। সেলফিপ্রেমিদের জন্য এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যার উয়াইডার অ্যাঙ্গেল ৮৪ ডিগ্রি, যাতে সবাই মিলে তোলা সম্ভব গ্রুপ সেলফি কিংবা উইফি। এতে রয়েছে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য ২৬১০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি।
অ্যালকাটেলের ভিআর স্মার্টফোন ‘আইডল ৪’
স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরাটির ফেজ ডিটেকশন অটো ফোকাস, টাচ ফোকাস, জিও-ট্যাগিং, আটো এইচডিআর, ডিজিটাল জুম, মাইক্রো ভিডিও, ম্যানুয়াল মোড। অ্যাপাচার সাইজ এফ২.০, ক্যামেরা সেন্সর ১/৩ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার।
 
ডিভাইসটিতে রয়েছে ৬৪ বিটের ১.৫ ও ১.২ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর, কোয়ালকমের স্নাপড্রাগন এমএসএম-৮৯৫২ এবং  জি- সেন্সর, জাইরোস্কোপ, হল সেন্সর, ইকমপাস। এটির র‌্যাম ৩ জিবি, ইন্টার্নাল স্টোরেজ ১৬ জিবি, যা মাইক্রো এসডি দ্বারা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
 
ডুয়েল সিমের স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার। মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মত। কালো রঙয়ের স্মার্টফোনটির বডির দৈর্ঘ্য ১৪৭ মিলিমিটার, প্রস্থ ৭২.৫ মিলিমিটার এবং পূরত্ব ৭.১ মিলিমিটার।
 
ডিভাইসটি বিষয়ে পরিবেশক ইরাসেল লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সিজু চেরুভালাত বলেন, ‘সবাই ছোট ডিভাইসের মধ্যে সব কিছু পেতে চায়, অ্যালকাটেল ‘আইডল ৪’ স্মার্টফোনটির মধ্যে সব ধরনের উন্নত ফিচার যুক্ত করা হয়েছে। আগামীতেও আমরা আরও উন্নত প্রযুক্তির স্মার্টফোন নিয়ে বাজারে আসবো’।
 
ভিআর হেডসেটের উদীয়মান বাজারে অ্যালকাটেলের পদচারণা ছিল না। এই খাতেও এবার প্রবেশ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যালকাটেলের নিজেদের প্রথম ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) হেডসেট। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) অ্যালকাটেল  ‘আইডল ৪’ উন্মুক্ত হয় এবং ৩টি ক্যাটাগরিতে ফোনটি পুরস্কার লাভ করে।
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com