জনপ্রিয় হয়ে ওঠছে রবি’র টেনমিনিটস্কুল

জনপ্রিয় হয়ে ওঠছে রবি’র টেনমিনিটস্কুল
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৪৭:২২
জনপ্রিয় হয়ে ওঠছে রবি’র টেনমিনিটস্কুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
জনপ্রিয় হয়ে ওঠছে রবি’র অনলাইন এডুকেশন প্লাটফরম টেনমিনিটস্কুলডটকম। ফেসবুকভিত্তিক প্রতিটি লাইভ ক্লাসে গড়ে ৪ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।  প্রতিটি ক্লাসের পর বিষয়টি সম্পর্কে তাদের ধারণা আরো স্পষ্ট করার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে প্রায় ১ হাজার প্রশ্ন আসে। রবি টেনমিনিট স্কুলের নিবেদিত নির্দেশকরা সেই প্রশ্নগুলো উত্তর দিচ্ছেন।
 
জেএসসি, এসএসসি, এইচএসসি এবং বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের  জন্য ৭৩৮টি শিক্ষামূলক ভিডিওতে সমৃদ্ধ এই প্লাটফর্মটি ইতোমধ্যে ১৯ হাজার ৮০৯ জন শিক্ষার্থী ব্যবহার করছেন।
 
এ বিষয়ে রবি’র কমিউনিকেশনস অ্যান্ড কর্পোরেট রেস্পন্সিবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, ‘ইন্টারনেটের মাধ্যমে সব অঞ্চলের শিক্ষার্থীদের কাছে মানসম্পন্ন শিক্ষা পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা এই পদক্ষেপটি গ্রহণ করেছি। ফেসবুকভিত্তিক লাইভ ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকায় আমরা আনন্দিত ও আশাবাদী’।
 
ফেসবুকের লাইভ ফিচার ব্যবহার করে ২০১৬ সালের জুন থেকে প্লাটফর্মটি লাইভ ক্লাসের আয়োজন করে আসছে। পেজটিতে লাইক করে এ পর্যন্ত ৩৯ হাজার শিক্ষার্থী লাইভ ক্লাসগুলো থেকে শিক্ষা গ্রহণ করছেন। সোম ও বুধবার ছাড়া প্রতিদিন রাত ৮টায় লাইভ ক্লাসগুলো পরিচালিত হয়।
 
এ পর্যন্ত প্রায় ৭৪টি লাইভ ক্লাস অনুষ্ঠিত হয়েছে। ফেসবুক লাইভ ক্লাসের ফলোয়ার ছাড়াও ইউটিউবে ৩৩ হাজার ৩৪৫ সাবস্ক্রাইবার রয়েছেন, যারা তাদের নিজেদের সুবিধা মত সময়ে ক্লাসগুলো থেকে শিক্ষা গ্রহণ করছেন।
 
রবি টেন মিনিট স্কুল, রবি’র সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির একটি অংশ।  এখানে সব শ্রেণির শিক্ষার্থীদের জন্য আলাদা আলাদা সমন্বিত শিক্ষা উপকরণ রয়েছে।  
 
বিস্তারিত জানতে যেতে হবে- www.10minuteschool.com এই লিংকে। 
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com