আইসিটিতে উদ্ভাবনী আইডিয়ায় সহায়তা দেবে সরকার: পলক

আইসিটিতে উদ্ভাবনী আইডিয়ায় সহায়তা দেবে সরকার: পলক
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ২২:৩৮:১৫
আইসিটিতে উদ্ভাবনী আইডিয়ায় সহায়তা দেবে সরকার: পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
আইসিটি খাতে যে কোনো উদ্ভাবনী আইডিয়ার জন্য সরকার সহায়তা দেবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি জানান, উদ্যোক্তাদের সহায়তা এবং ডিজিটাল উদ্ভাবনীতে প্রণোদনা দিতে সরকার ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।
 
সোমবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ডিজিটাল বিপণন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। বাংলাদেশে ডিজিটাল বিপণন নিয়ে কাজ করছে বা কাজ করতে আগ্রহী- এমন প্রতিষ্ঠানের ৩০০ শতাধিক প্রতিনিধিকে নিয়ে এক সম্মেলনের আয়োজন করা হয়।  
 
প্রতিমন্ত্রী বলেন, আপনাদের কাছে কোনো উদ্ভাবনী আইডিয়া থাকলে আমাদের সঙ্গে শেয়ার করবেন। এ ধরনের প্রডাক্টকে আরও উন্নত করা, বৈশ্বিক পর্যায়ে নিয়ে যাওয়া এবং বাণিজ্যিকভাবে চালু করতে আমরা সহযোগিতা করব।
 
ডিজিটাল মার্কেটিংয়ে নতুন নতুন অনুষঙ্গ আসছে মন্তব্য করে পলক বলেন, ছয় কোটি ইন্টারনেট ইউজার যদি না থাকত, টার্গেটেড অডিয়েন্স যদি না থাকত, তাহলে ডিজিটাল মার্কেটিং নিয়ে ভাবতে পারতাম না। আমাদের সরকারের দিক থেকে দায়িত্ব হচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মকে তৈরি এবং টার্গেট অডিয়েন্সের সঙ্গে যুক্ত করা।
 
সরকার ডিজিটাল অগ্রযাত্রার জন্য তিনটি বিষয় নিয়ে কাজ করছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, অ্যাভেইলেবিলিটি, অ্যাফোর্ডেবিলিটি অ‌্যান্ড অ্যাওয়ারনেস… আমাদের সর্বত্র থ্রি-জি নেটওয়ার্ক ছড়িয়ে দেয়া হয়েছে, দাম কমিয়ে দেয়া হয়েছে এবং ইন্টারনেট ব্যবহারের সচেতনতা ও যৌক্তিকতা নিয়ে সরকার কাজ করছে।
 
বিজ্ঞাপনী সংস্থা বিটপি লিও বার্নেট এবং মাইটি বাইটের যৌথ আয়োজনে দিনব‌্যাপী এই সম্মেলনে সোশাল মিডিয়া, মোবাইল মার্কেটিং, কনটেন্ট মার্কেটিং, বিগ ডেটা এবং রিয়েল টাইম মার্কেটিংসহ ডিজিটাল মার্কেটিংয়ের বিভিন্ন দিক তুলে ধরা হয়।
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com