বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে ভুটান

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে ভুটান
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ১৬:১৮:৩২
বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে ভুটান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
বাংলাদেশ থেকে আইপি ব্যান্ডউইডথ নেয়ার আগ্রহ প্রকাশ করেছে ভুটান। এই লক্ষে ভুটানের সাত সদস্যের প্রতিনিধি দল গত ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ সফর এসেছে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন প্রতিনিধি দলটি।
 
সফরে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি), ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছে সফররত ভুটান প্রতিনিধি দল।
 
বৈঠকে টেলিযোগাযোগ খাতের উন্নয়নে উভয় দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার আলোচনা করা হয়। এসময় বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ খাতের বিভিন্ন দিক ঘুরে দেখবেন বলে জানিয়েছেন বিএসসিসিএল।
 
এর আগে ভুটানের পক্ষ থেকে আন্তর্জাতিক দাম বাদ দিয়ে সমঝোতার ভিত্তিতে দাম নির্ধারণের মৌখিক প্রস্তাব দেয়া হয়েছে। এক্ষেত্রে বাংলাদেশ ব্যান্ডউইথের আন্তর্জাতিক দামকে গুরুত্ব দেয়ার কথা জানিয়েছে। তবে ভুটানের চাহিদা কত বা কত টাকায় তারা কিনতে ইচ্ছুক এসব আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন।
 
বাংলাদেশ থেকে ভুটানে ব্যান্ডউইথ নেয়ার বিষয়ে কারিগরি সম্ভাব্যতা যাচাই, উভয় দেশের মধ্যে টেলিযোগাযোগ খাতের উন্নয়ন এবং এ খাতের উভয় দেশের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণ করে প্রতিনিধি দলটি ভুটানে ফিরে যাবে আগামী শুক্রবার।
 
বিবার্তা/উজ্জ্বল/প্লাবন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com