হুয়াওয়ে স্মার্টওয়াচ

হুয়াওয়ে স্মার্টওয়াচ
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১২:৪৮:৪০
হুয়াওয়ে স্মার্টওয়াচ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
প্রতিযোগিতার বিশ্বে পরিধেয় পণ্য স্মার্টওয়াচ তৈরিতে ও ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে শাওমি, অ্যাপল ও স্যামসাং। এবার এ দলে যোগ হচ্ছে চীনা বহুজাতিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। শিগগিরই একটি  স্মার্টওয়াচ আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
 
প্রতিষ্ঠানটি তাদের স্মার্টওয়াচে স্যামসাংয়ের টাইজান অপারেটিং সিস্টেম নিয়ে আসতে পারে  বলে কোরিয়ান সংবাদমাধ্যম হেরাল্ডের এক প্রতিবেদনে জানানো হয়েছে। তাছাড়া  ভবিষ্যত হুয়াওয়ের  স্মার্টওয়াচগুলো ইনটেল প্রসেসরেও চলতে পারে বলে প্রতিবেদনে বলা হয়।
 
টাইজান অপারেটিং সিস্টেমটি বেশ কিছুদিন ধরেই বাজারে চলছে। অপারেটিং সিস্টেমটি স্যামসাংয়ের গিয়ার সিরিজের পরিধেয় প্রযুক্তি পণ্য এবং জেড সিরিজের বাজেট হ্যান্ডসেটগুলোতে চলে।
 
 তবে এবিষয়ে স্যামসাংয়ের প্রতিনিধিরা কোনো মন্তব্য করেনি বলে জানিয়েছে প্রতিবেদনটি। তাই বিষয়টাকে সম্পূর্ণ গুজব বলে ধরে নেওয়া যায়। আর গুজব সত্যি হলে হুয়াওয়ে ওয়াচ ২ টাইজান অপারেটিং সিস্টেমে চলতে পারে বলে সংশ্লিষ্টদের ধারণা।
 
প্রতিবেদনটি আরো জানায়, হুয়াওয়ের স্মার্টওয়াচ অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে গুগল সেভাবে সহযোগিতা না করায় হুয়াওয়ের এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।    সূত্র: টেকটাইমস ও টাইমস অব ইন্ডিয়া
 
বিবার্তা/উজ্জ্বল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com