১ অক্টোবর সিলেটে জাপার শোডাউনের প্রস্তুতি

১ অক্টোবর সিলেটে জাপার শোডাউনের প্রস্তুতি
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৫০:১৪
১ অক্টোবর সিলেটে জাপার শোডাউনের প্রস্তুতি
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+
সারাদেশে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি এবং নির্বাচনী প্রস্তুতির জন্য মাঠে নামছে জাতীয় পার্টি। আগামী ১ অক্টোবর সিলেট মহানগরীর রেজিষ্ট্রি মাঠে দলের বিভাগীয় জনসভার মাধ্যমে এ কার্যক্রম শুরু করবেন দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
 
জাপা সূত্রে জানা গেছে, এ উপলক্ষে ঢাকা থেকে বিশাল বহর যাচ্ছে সিলেটে। দলের চেয়ারম্যান এরশাদ ছাড়াও কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপিসহ ৫২জন শীর্ষনেতা বিমানযোগে শনিবার সকালে সিলেট যাচ্ছেন। সমাবেশের একদিন আগে অর্থাৎ শুক্রবার সকালে সড়কপথে  ৩৮টি গাড়ির বহর নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা দিবেন জাপা নেতারা। দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলের নেতা রওশন এরশাদ শনিবার দুপুরে হেলিকপ্টারযোগে সিলেট পৌঁছাবেন। জেলা জাপার নেতারা ঢাকা থেকে আগত নেতাদের জন্য ইতিমধ্যে সার্কিট হাউজ, রেস্টহাউজ এবং নগরীতে বিভিন্ন হোটেল বুকিং দিয়েছেন। 
 
এদিকে সিলেট জাপা সূত্রে জানা গেছে, নামে এটাকে বিভাগীয় সমাবেশের কথা বলা হলেও সেদিন ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে দলটি। 
 
এরশাদের আগমন উপলক্ষে জাপা ইতিমধ্যে পোষ্টার, ফেস্টুন, তোরণ দিয়ে ছেয়ে ফেলেছে গোটা সিলেট শহর। হবিগঞ্জের জাপার এমপি মুনিম চৌধুরী বাবু তার এলাকায় ইতিমধ্যে ৪৮টি তোরণ করেছেন। 
 
এবিষয়ে মুনিম চৌধুরী বাবু এমপি বিবার্তাকে বলেন, স্যার (এরশাদ) যেহেতু হবিগঞ্জ হয়ে সিলেটে প্রবেশ করবেন তাই তার সম্মানে এই তোরণ নির্মান করা হয়েছে। সিলেটের বিভাগীয় সমাবেশে দেড়শ বাস নিয়ে যোগ দিবেন বলেও তিনি জানান।
 
এরশাদের এই সমাবেশে ব্যাপক উপস্থিতি নিশ্চিত করার জন্য বৃহত্তর সিলেটের সকল সিনিয়র নেতা গত দুই সপ্তাহ সিলেট শহরে অবস্থান করছেন। ইতিমধ্যে সমাবেশ সফল করার জন্য দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ শীর্ষ নেতারা সিলেট সফর করেছেন।
 
জানা গেছে, জাপার এই শোডাউনে প্রায় অর্ধকোটি টাকা ব্যয় করা হচ্ছে। এই বিগ বাজেটের শোডাউন সম্পর্কে সিলেট বালাগঞ্জ থেকে নির্বাচিত জাপার সংসদ সদস্য ইয়াহিয় চৌধুরী বিবার্তাকে বলেন, জাতীয় পার্টি আরও শক্তিশালী হওয়ার জন্য শনিবারের বিভাগীয় সভা আমাদের জন্য চ্যালেঞ্জ। এটাকে সফল করার জন্য সিলেটের সকল নেতাকর্মী কাজ করে যাচ্ছেন। 
 
তিনি বলেন, বৃহত্তর সিলেটে জাপার আমরা চারজন সংসদ সদস্য আছি। আমাদের প্রেসিডিয়াম সদস্য তাজ রহমান ও আতিকুর রহমান আতিক রয়েছেন। এছাড়া সিলেটের মাটি ও মানুষের সাথে এরশাদের আত্মার সম্পর্ক। সকলেই আমাদের এই সভা সফল করার জন্য স্বতঃফূর্তভাবে এগিয়ে এসেছে। আমি নিজেও নেতার আগমন উপলক্ষে চার রকমের পোষ্টার এবং শতাধিক তোরণ নির্মাণ করেছি।
 
দলের প্রেসিডিয়াম সদস্য তাজ রহমানের পোষ্টার ও তোরণ সিলেটবাসীর নজর কেড়েছে। এরশাদের আগমনের শুভেচ্ছা জানিয়ে পাঁচ শতাধিক ফেস্টুনও লাগিয়েছেন তিনি।
 
তাজ রহমান বিবার্তাকে বলেন, সিলেটে হুসেইন মুহম্মদ এরশাদের এই সভা হবে স্মরণকালের বৃহত্তম। আমরা সেদিন প্রমাণ করবো সিলেটের মাটি এরশাদের ঘাঁটি। সিলেট জেলার জনসাধারণের মাঝে যে সাড়া পড়েছে তা ধরে রাখতে পারলে আমরা হারানো সব আসন আবার ফিরে পাবো।
 
জাপার এই সমাবেশ নিয়ে দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, সিলেটের সমাবেশে ব্যাপক জনসমাগম ঘটবে। সিলেটে এই সমাবেশ সফল করার পর আমরা সারাদেশে সাংগঠনিক কর্মকাণ্ড আরো জোরদার করবো। আমি দেশের প্রতিটি জেলা ও উপজেলায় যাবো। আমাদের চেয়ারম্যানও জেলায় জেলায় যাবেন। আমরা দলটি আরো সুসংগঠিত করে আগামী নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুতি গ্রহণ করছি।
 
বিবার্তা/বিপ্লব/হুমায়ুন/মৌসুমী
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com