চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি

চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৬, ১৯:৫৯:৪৫
চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
মাননীয় প্রধানমন্ত্রী
 
আসসালামু আলাইকুম। আশারাখি ভালো আছেন। আমি আজকের এই পত্র ২০ লক্ষাধিক বেকার এবং কোটি ছাত্রসমাজের পক্ষ থেকে লিখছি। আমাদের একটাই দাবি চাকরিতে প্রবেশের বয়সসীমা যেন ৩৫ করা হয়। আমাদের দাবির প্রেক্ষিতে বিভিন্ন সময় মানববন্ধন এবং সমাবেশ করেছি, যা শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল ছিল। কিন্তু আমরা আপনার দৃষ্টি আকর্ষণ করতে পেরেছি কিনা জানি না।
 
আপনি সরকারি চাকুরিজীবীদের অবসরের বয়সবৃদ্ধি, দ্বিতীয় পর্যায়ে বেতনবৃদ্ধি এবং অন্যান্য সুবিধা উপহার দিলেন। কিন্তু বেকারদের কি উপহার দিলেন? আমাদের একটাই দাবি - সরকারি চাকরিতে প্রবেশে বয়সসীমা ৩৫ বছর যেন করা হয়।
 
আমাদের এই একটা দাবি এখন পর্যন্ত আপনি গ্রহণ করলেন না। আপনার নির্বাচনী ইশতেহার ছিল- প্রতি ঘরে ঘরে চাকরি দেওয়া হবে। তারপরও ২০ লক্ষাধিক মানুষ বেকার। সরকারি চাকরি নিতে গেলে প্রশ্ন ফাঁস, মামা-ভাগিনার দৌরাত্মসহ নানা সমস্যা সৃষ্টি হয়। তারপরও অসহায় বেকাররা প্রস্তুতি নিয়ে চলেছে, যুদ্ধের ময়দানে লড়ে যাচ্ছে অশুভ শক্তির বিরুদ্ধে। 
তাদের শুধু একটু সুযোগ দরকার এবং সময় দরকার। সেশনজট, দুর্নীতি, কোটা পদ্ধতি, একই সঙ্গে একাধিক চাকরির পরীক্ষা ইত্যাদি কারণে বুঝে ওঠার আগেই বয়স ৩০ পেরিয়ে যায়। এই অসহায় মানুষগুলার শেষ সম্বল আপনি।
 
আপনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সর্বময় ক্ষমতার অধিকারী। আপনি ছাড়া আমাদের কে আছে বলুন? আমরা মনে করি, আপনি আমাদের শেষ ভরসা।
 
ভালো থাকবেন। আল্লাহ আপনাকে দীর্ঘজীবী করুক। ধন্যবাদ।
 
 
মনিরুজ্জামানের ব্লগ থেকে
 
বিবার্তা/মহসিন
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com