সন্তান মোর বীর বাঙালি

সন্তান মোর বীর বাঙালি
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ০৯:৩৮:৩৯
সন্তান মোর বীর বাঙালি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
রাম......
ও রহিম...
রিচার্ড.... 
এদিকে আয়। 
 
বল আজ কেন তোরা এমন করিস? লোকে আমাকে নালিশ দেয়। জানিস তো আমাদের শত্রুরা সুযোগ খুঁজছে... তোদের কান ভরছে, তোদের উস্কানি দিচ্ছে তারা, যেন তোরা এক না থাকতে পারিস।
 
আমি জানি রাম ভগবানের পুজা করে, আমি জানি রহিম নামাজ পড়ে, আমি জানি রিচার্ড ঈশ্বরের প্রার্থনা করে, এসব নিয়ে কেন তোরা একে অপরকে মারছিস..
 
কেন দাঙ্গা-ফাসাদ করছিস! তোরা তো এই মায়েরই সন্তান, তোরা তো আমার শক্তি! হ্যাঁ তোরা আমার সন্তান, আমার বাঙালি, বল! ৭১ এর কথা মনে আছে তোদের? আমি জানি তোরা আমাকে ভীষণ ভালোবাসিস। তাই শত্রুরা যখন আমাকে আত্মসাৎ করতে চেয়েছিলো, যখন তোরা এই মাকে হারানোর পরিস্থিতি উপলব্ধি করলি, তখন তোরা একত্রে মিলে শত্রুদের ঘাড় মটকে দিলি।
 
দেখ তোদের একতায় কত্তো শক্তি!! আমায় তো তোরা তিনজনই অনেক ভালবাসিস, আমার প্রতি রামের যা অধিকার, রহিমেরও তাই অধিকার, আর রিচার্ডেরও একই অধিকার। তবে তোরা কেন একে অপরকে খুন করতে চাচ্ছিস? আমি তোদের সকলকে সমান ভাবে ভালোবাসি, তোরা সবাই আমার কাছে সমান। 
 
মনে আছে তোদের আমি গল্প শুনিয়েছি ‘একতাই বল’। তোরা ঐক্যবদ্ধ থাকলে কেউ তোদের ক্ষতি করতে পারবে না, কেউ তোদের মায়ের ক্ষতি করতে পারবে না,,, তোরা যদি এক না থাকিস তবে যে কেউ তোদের ক্ষতি করতে পারবে, তোদের মায়ের ক্ষতি করতে পারবে। 
 
তোরা কি চাস এই মাকে হারাতে? তবে কেন নিজের ভাইকে হত্যা করতে চাস, তবে কেন নিজের সন্তানের রক্তে আমায় রাঙাস? আমার আর্তনাদ কেউ শুনে না। লাল সবুজ আঁচলে আমি মুখ লুকিয়ে কাঁদি। তোরা তো মোর সন্তান, তোরা আমায় বুঝবি না তো, কে বুঝবে আমায়? 
 
তোরা আমার চোখের অশ্রু মুছবি না তো, কে মুছবে এই বেদনাবিধুর হৃদয়ের অশ্রুধারা। আমি চাই তোরা তোদের ঐক্যবদ্ধতা, আমি চাই তোরা সবাই মিলেমিশে থাকবি, আমি চাই তোরা অনেক বড় হবি, যেন আমি এই পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারি এবং বলতে পারি ‘সন্তান মোর বীর বাঙালি।
 
ফারহানা তাবাসসুম ইভার ব্লগ থেকে
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com