ঢাকা আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট

ঢাকা আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৮:১০:০৪
ঢাকা আসছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
দারিদ্র্য বিমোচন ও সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশের সাফল্য দেখতে চলতি মাসে ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। দুই দিনের সফরে আগামী ১৭ অক্টোবর ঢাকায় পৌঁছাবেন তিনি।
 
জানা যায়, দারিদ্র্য বিমোচন ও এমডিজি অর্জনে বাংলাদেশের সাফল্য অভিভূত বিশ্বব্যাংকের বর্তমান প্রেসিডেন্ট। তাই সরেজমিনে বাংলাদেশ সফরের সিদ্ধান্ত নেন নিজের আগ্রহে। আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে দুই দিনের সফরে আগামী ১৭ অক্টোবর তিনি ঢাকায় পৌঁছাবেন। এসময় তিনি বিশ্বব্যাংকের অর্থায়নে বাস্তবায়নাধীন প্রকল্প পরিদর্শন করবেন। 
 
এ বিষয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসের কমিউনিকেশন কর্মকর্তা মেহেরীন এ মাহবুব বলেন, দারিদ্র বিমোচনসহ এমডিজি অর্জনে বাংলাদেশ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। চরম দারিদ্র বিমোচনে কেবলমাত্র দক্ষিণ এশিয়া নয়, উন্নয়নশীল বিশ্বে অনুকরণীয় হয়েছে বাংলাদেশ। প্রতিবেশী দেশগুলোর তুলনায় মাথাপিছু আয় কম হওয়া সত্ত্বেও শিশু মৃত্যু হার, মাতৃ মৃত্যুহার কমানোসহ বিভিন্ন মানব উন্নয়ন সূচকে সাফল্য দেখিয়েছে। এসব সাফল্য দেখতেই বিশ্বব্যাংক প্রেসিডেন্ট বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিয়েছেন। 
 
তিনি জানান, ১৭ অক্টোবর দারিদ্র বিমোচন দিবসে জিম ইয়ং কিম ঢাকায় আসবেন। তবে বাংলাদেশে তার কর্মসূচি এখনও চূড়ান্ত করেনি ঢাকা অফিস। 
 
বিবার্তা/আমিন/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com