আপিলের অনুমতি পেলেন ১১১ চিকিৎসক

আপিলের অনুমতি পেলেন ১১১ চিকিৎসক
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৬, ১৪:১১:৪৭
আপিলের অনুমতি পেলেন ১১১ চিকিৎসক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
২০ দলীয় জোট সরকারের সময়ে নিয়োগ পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ১১১ জন চিকিৎসকের নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে ওই চিকিৎসকদের আপিলের অনুমতি দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। চার সপ্তাহের মধ্যে আপিলের সার সংক্ষেপ জমা দেয়ার জন্য তাদের নির্দেশ দেয়া হয়।
 
চিকিৎসকদের পক্ষে করা রিভিউ আবেদন শুনানি করে রবিবার প্রধান বিচারপতির সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।
 
আজ রবিবার আদালতে চিকিৎসকদের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী ড. কামাল হোসেন, রোকন উদ্দিন মাহমুদ, কামরুল হক সিদ্দিকী, এএম আমিন উদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
 
২০০৫ সালের ১৮ অক্টোবর চিকিৎসক নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুসারে ২০০৫ সালের ডিসেম্বর থেকে ২০০৬ সালের জানুয়ারি পর্যন্ত কর্তৃপক্ষ কয়েকশ’ চিকিৎসককে নিয়োগ দেয়। আইন লংঘন করে এসব নিয়োগ দেয়া হয়েছে অভিযোগ করে হাইকোর্টে রিট আবেদন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) বর্তমান সভাপতি ইকবাল আর্সলান।
 
ওই রিটের শুনানি নিয়ে ২০০৬ সালের ২ জানুয়ারি হাইকোর্ট রুল জারির পাশাপাশি নিয়োগ বিজ্ঞপ্তি ও নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম স্থগিত করেন। পরে ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে ২০১০ সালের ১৪ ডিসেম্বর হাইকোর্ট চিকিৎসকদের নিয়োগকে অবৈধ ঘোষণা করে রায় দেন। 
 
রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন চিকিৎসক খায়রুন নাহারসহ অন্যরা। চলতি বছরের ২২ ফেব্রুয়ারি আপিল বিভাগ হাইকোর্টের রায় বহাল রেখে লিভ টু আপিল খারিজ করে দেন। এরপর আপিল বিভাগে ওই রায় রিভিউ চেয়ে আবেদন করেন চিকিৎসকরা।
 
বিবার্তা/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com