‘প্রেম প্রত্যাখ্যান করায় রিশাকে খুন করেছি’

‘প্রেম প্রত্যাখ্যান করায় রিশাকে খুন করেছি’
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৫১:১৬
‘প্রেম প্রত্যাখ্যান করায় রিশাকে খুন করেছি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
স্কুলছাত্রী রিশা হত্যার ঘটনায় স্বীকারোক্তিতে ঘাতক ওবায়দুল বলেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সে রিশাকে খুন করেছে। সোমবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে ওবায়দুল।
 
রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশাকে (১৪) গত ২৪ আগস্ট ছুরিকাঘাতে খুন করা হয়। 
 
জবানবন্দিতে ওবায়দুল বলে, আমি রিশাকে প্রেমের প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সে আমার প্রস্তাব প্রত্যাখ্যান করে। তাই আমি তাকে ছুরিকাঘাত করি। 
 
এর আগে গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) তাকে রমনা থানা থেকে সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আলী হোসেন। সেসময় তার ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম দোলোয়ার হোসেন।
 
শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে কয়েকদিনের অভিযানের পর বুধবার (৩১ আগস্ট) ভোরে নীলফামারী থেকে ওবায়দুলকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
মামলার অভিযোগ থেকে জানা যায়, ৫/৬ মাস আগে রিশা ও তার মা তানিয়া ইস্টার্ন মল্লিকা মার্কেটে বৈশাখী টেইলার্সে কাপড় সেলাই করাতে যান। এ সময় তার মা ওই দোকানের রসিদের রিসিভ কপিতে ফোন নম্বর দিয়ে আসেন। ওই টেইলার্সের কর্মচারী ওবায়দুল রিসিভ কপি থেকে ফোন নম্বর নিয়ে রিশাকে প্রেমের প্রস্তাব দিয়ে বিরক্ত করত। রিশার মা এ বিষয়ে ওবায়দুলকে শাসান বলেও জানা যায়।
 
এরপর গত ২৪ আগস্ট রিশা ও তার বন্ধু মুনতারিফ রহমান রাফি পরীক্ষা শেষে কাকরাইল ওভারব্রিজ দিয়ে পার হওয়ার সময় ওবায়দুল রিশাকে প্রেমের প্রস্তাব দেয়। রিশা তা প্রত্যাখ্যান করলে ওবায়দুল তাকে ছুরিকাঘাত করে। রক্তাক্ত অবস্থায় রিশাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ২৮ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 
 
বিবার্তা/রোকন/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com