কিবরিয়া হত্যানয় আরিফুলের জামিন বহাল

কিবরিয়া হত্যানয় আরিফুলের জামিন বহাল
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৫২:৫০
কিবরিয়া হত্যানয় আরিফুলের জামিন বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
কিবরিয়া হত্যা মামলায় সিলেটের বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বিএনপি নেতা আরিফুলকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছিল, আজ আপিল বিভাগে তা নাকচ হয়।
 
প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারকের একটি বেঞ্চে বৃহস্পতিবার এ আদেশ দেয়া হয়।
 
রুলের চূড়ান্ত শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার বেঞ্চে গত ৬ সেপ্টেম্বর আরিফুলের জামিন মঞ্জুর করে। 
 
বুধবার রাষ্ট্রপক্ষ ওই রায় স্থগিতের আবেদন করলে চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার তা শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়। বৃহস্পতিবার শুনানি করে আপিল বিভাগ তার নিষ্পত্তি করে দিল।
 
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে সদরের বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলায় নিহত হয় সাবেক অর্থমন্ত্রী আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়া।
 
২০১৪ সালে অধিকতর তদন্ত শেষে পুলিশ সংশোধিত সম্পূরক অভিযোগপত্র জমা দেয়। সেখানে আসামির তালিকায় যুক্ত করা হয় আরিফুল হকসহ ১১ জনের নাম।
 
ওই বছর ২১ ডিসেম্বর আদালত নতুন ১১ আসমির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। ৩০ ডিসেম্বর আরিফুল আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানো হয়। তখন থেকেই সিলেটের এই বিএনপি নেতা কারাগারে রয়েছেন।
 
২০১৫ সালের জানুয়ারিতে আদালতে গৃহীত অভিযোগত্রে নাম আসায় সরকার তাকে মেয়র পদ থেকে বরখাস্ত করে। 
 
বিবার্তা/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com