খোকার দখলে থাকা ৫০ একর জমি বাজেয়াপ্ত

খোকার দখলে থাকা ৫০ একর জমি বাজেয়াপ্ত
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৬, ২২:৫৮:০০
খোকার দখলে থাকা ৫০ একর জমি বাজেয়াপ্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি নেতা ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দখলে থাকা ৫০ একর কৃষি জমি আদালতের আদেশে বাজেয়াপ্ত করা হয়েছে। 
ওই জমি সরকারি খাস খতিয়ানভুক্ত করে সরকারের নিয়ন্ত্রণে ও হেফাজতে নিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। 
 
রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল, কর্ণগোপ ও তেৎলাবো মৌজায় অবস্থিত ওই জমি দখলে নিয়ে লাল পতাকা ও সরকারি সাইনবোর্ড লাগানো হয়েছে বলে জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। 
 
বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া জানান, ২০১৫ সালের ২০ অক্টোবর রমনা থানায় দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় (মামলা নং ৫(৪)০৮) ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর আদেশে সাদেক হোসেন খোকার মালিকানাধীন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৩৪টি রেজিস্ট্রিকৃত সাফ-কবলা দলিলমূলে ক্রয়কৃত ৫০ দশমিক ৮৯০২ একর কৃষি খাসজমি (যার মূল্য ৮ কোটি ৯৩ লাখ ৫১ হাজার ৭শ’ ৯৩ টাকা) রাষ্ট্রের অনূকুলে বাজেয়াপ্ত করা হয়। 
 
বাজেয়াপ্তকৃত সম্পত্তি সরকারের দখল, নিয়ন্ত্রণ ও হেফাজতে নেয়ার জন্য নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বরাবর আদেশের অনুলিপি পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২২ আগস্ট উপজেলার গোলাকান্দাইল মৌজায় ৩ দশমিক ০৯৭৫ একর, কর্ণগোপ মৌজায় ৬ দশমিক ১৫৭২ একর ও তেৎলাব মৌজায় ৪১ দশমিক ৬৩৫৫ একর কৃষি জমি সরকারের দখল ও নিয়ন্ত্রণে নিয়ে লাল পতাকা টাঙ্গানো, সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে।
 
চলতি মাসের ১৫ সেপ্টেম্বর ওই জমি সরকারি খাস খতিয়ানভুক্ত করা হয়েছে। সেখানে সাদেক হোসেন খোকার নিয়োজিত ১৫ জন আনসারকে প্রত্যাহার করা হয়। সরকারি জমির নিরাপত্তায় ২০ জন আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে চিঠি দেয়া হয়েছে। 
 
বিবার্তা/রোকন/কাফী
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com