‘পর্যটনশিল্পের বিকাশে দেশের ভাবমূর্তি বাড়বে’

‘পর্যটনশিল্পের বিকাশে দেশের ভাবমূর্তি বাড়বে’
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ১২:২২:৩২
‘পর্যটনশিল্পের বিকাশে দেশের ভাবমূর্তি বাড়বে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, পর্যটনশিল্প বিকশিত হলে আমরা শুধু অর্থনৈতিকভাবেই লাভবান হব না, দেশের আন্তর্জাতিক ভাবমূর্তিও উন্নত হবে। তাই পর্যটন শিল্পের বিকাশে সংশ্লিষ্ট সকলকে একসাথে কাজ করতে হবে।

মঙ্গলবার সকালে ঢাবি’র টিএসসি মিলনায়তনে পর্যটন বর্ষ-২০১৬ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ ও বাংলাদেশ পর্যটন বোর্ডের যৌথ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আরেফিন সিদ্দিক বলেন, সত্তর দশকে বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থীদের জন্য যে হারে শিক্ষা সফরের আয়োজন করত ২০১৬ সালে এসে তার ব্যাপক পরিবর্তন হয়েছে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা বিভাগ বছরের বিভিন্ন সময় শিক্ষার্থীদের জন্য শিক্ষাসফরের আয়োজন করে। এই আয়োজনই প্রমাণ করে আমাদের পর্যটনের বিকাশ ঘটেছে।

তিনি আরো বলেন, পর্যটন বিকাশের জন্য আমাদের পর্যটন মানসিকতা ও চেতনার উন্নয়ন ঘটাতে হবে। একই সাথে আমাদের পরিবারগুলোকে বুঝতে হবে যে পর্যটনের ফলে যে অর্থ ব্যয় হয়, এটি কোনো খারাপ কাজে খরচ হচ্ছে না, এটি অবশ্যই ভালো একটি বিষয়।


বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাকের আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান খান প্রমুখ।

বিবার্তা/ওরিন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com