গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে: রাষ্ট্রপতি

গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে: রাষ্ট্রপতি
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৬, ২২:০৭:৩৪
গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে: রাষ্ট্রপতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে এবং উন্নয়ন প্রক্রিয়ায় ইতিবাচক ভূমিকা রাখছে। তিনি দেশের গণমাধ্যমে সাংবাদিকতার নীতি-নৈতিকতা অনুসরনের ব্যাপারে সতর্ক করতে প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানান।
 
ভারতের প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি চন্দ্রামুলি কুমার প্রাসাদ-এর নেতৃত্বে প্রতিষ্ঠানটির ১১ সদস্যের একটি প্রতিনিধিদল মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের চেয়ারম্যানসহ বাংলাদেশের সিনিয়র সাংবাদিকরাও উপস্থিত ছিলেন। 
 
রাষ্ট্রপতি আবদুল হামিদ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমের স্বাধীনতাকে কেউ যাতে অপব্যবহার করতে না পারে এবং সঠিক তথ্যের ভিত্তিতে যেন সংবাদ পরিবেশন করা হয়-তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে পরামর্শ দেন।
 
বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।
 
দুই দেশের প্রেস কাউন্সিলের মধ্যে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, এটা বাংলাদেশ ও ভারতের প্রেস কাউন্সিলের মধ্যে কার্যক্রম সমন্বয়ের জন্য সহায়ক হবে। 
 
রাষ্ট্রপতি আরো বলেন, যদি দুই দেশের সাংবাদিকরা তাদের মধ্যে তথ্য বিনিময় করে তাহলে উভয় দেশের জনগন দুই দেশের উন্নয়ন সম্পর্কে জানতে সক্ষম হবে, যাতে তারা উপকৃত হবে। 
 
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ, কাউন্সিলের সদস্য গোলাম সারওয়ার ও আকরাম হোসেন খান এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস
 
বিবার্তা/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com