সৈয়দ শামসুল হকের মরদেহে রাষ্ট্রপতির শ্রদ্ধা

সৈয়দ শামসুল হকের মরদেহে রাষ্ট্রপতির শ্রদ্ধা
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৬, ১১:৪৪:৫৫
সৈয়দ শামসুল হকের মরদেহে রাষ্ট্রপতির শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
সব্যবাচী লেখক সৈয়দ শামসুল হকের মরদেহে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ তার বিনম্র ও শেষ শ্রদ্ধা জানান। বাংলা একাডেমি থেকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়ার পর সকাল সাড়ে ১১টায় প্রথম শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। পরে কবির মরদেহ শ্রদ্ধা জানানোর জন্য সর্বস্তরের জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি-সাহিত্যিক, রাজনীতিবিদ, শিক্ষার্থী, সাধারণ জনগণ কবির মরদেহে ফুল দেন।
 
এর আগে সকাল ১১টায় তার মরদেহ বাংলা একাডেমির প্রাঙ্গণে নেয়া হয়। তবে তার প্রথম জানাজা সম্পন্ন হয় তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে। কবির প্রথম জানাজায় চ্যানেল আই পরিবারের সদস্যসহ সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অনেক মানুষ অংশ নেন।
 
জোহর নামাজের সময় তার মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ প্রাঙ্গণে আনা হবে। ওখানে জানাজা নামাজের পর তাকে হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে জন্মস্থান কুড়িগ্রামে। সেখানে সরকারি কলেজ মাঠের পাশে কবির নির্ধারণ করে দেয়া স্থানেই তাঁকে দাফন করা হবে।
 
বুধবার বৃষ্টিভেজা সকালে প্রথমে এই লেখকের কফিন ইউনাইটেড হাসপাতালের হিমঘর থেকে তেজগাঁওয়ে চ্যা নেল আই কার্যালয়ে নিয়ে আসা হয়। সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধিরা সেখানে জানাজায় অংশ নেন।
 
ফুসফুসের ক্যা ন্সারে আক্রান্ত হয়ে মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ হকের মৃত্যুক হয়। রাতে গুলশান ৬ নম্বর রোডে তার বাড়ি ‘মঞ্জুবাড়িতে’ শেষ গোসলের পর কফিন রাখা হয় ইউনাইটেড হাসপাতালের হিমঘরে।
 
১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর এই কুড়িগ্রাম শহরের থানা পাড়ায় তার জন্ম। শেষ ইচ্ছা অনুযায়ী কুড়িগ্রাম সরকারি কলেজ প্রাঙ্গণে তার কবর হবে।
 
সৈয়দ হকের বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী আনোয়ারা সৈয়দ হক এবং এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
 
বিবার্তা/জেমি/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com