মেসিবিহীন জয় বার্সেলোনার

মেসিবিহীন জয় বার্সেলোনার
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ০৪:০৩:৪৮
মেসিবিহীন জয় বার্সেলোনার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
চোটের কারণে নেই লিওনেল মেসি। কুঁচকির নতুন চোটে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর। তিনি না থাকলেও বার্সেলোনার জয়রথ কিন্তু ছুটছেই।
 
বৃহস্পতিবার রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে জার্মানি গিয়েছিল কাতালান ক্লাবটি। আগের রাতে রিয়াল মাদ্রিদ জার্মানি থেকে ড্র করে ফিরলেও বার্সেলোনা জার্মান জয় করেই ফিরেছে স্পেনে। বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে যে ২-১ গোলে জয় পেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
 
জয়টা অবশ্য মোটেও সহজে আসেনি তাদের। রীতিমত ঘাম ঝড়াতে হয়েছে জার্মান প্রতিপক্ষের বিপক্ষে। এমনকি শুরুতে পিছিয়ে পড়েছিল তো তারাই। থোরগান হ্যাজার্ডের লক্ষ্যভেদে ৩৪ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। সের্হিয়ো বুশকেৎসের ভুলে বল পেয়ে গিয়েছিলেন রাফায়েল, তার পাস ধরে মাহমুদ দাহুদ দ্রুত গতিতে উঠে আসেন বাঁ প্রান্ত দিয়ে। এর পর অগোছালো বার্সার রক্ষণের সুযোগটা কাজে লাগিয়ে দাহুদ বল বাড়ান বক্সে ঢুকে পড়া হ্যাজার্ডের উদ্দেশে। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনকে ফাঁকি দিতে কোনও সমস্যাই হয়নি তার।
 
ওই গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। তার আগেই অবশ্য সমতায় ফেরার ভালো সুযোগ তৈরি করেছিলেন লুই সুয়ারেস, যদিও কাজে লাগাতে পারেননি তা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচে ফিরতে মরিয়া বার্সেলোনা শেষ পর্যন্ত সফল হয় বদলি খেলোয়াড় আরদা তুরানের দুর্দান্ত গোলে। নেইমারের বুদ্ধিদীপ্ত পাস বক্সের ভেতর থেকে টারকিশ তারকা যে ভলিটা করেন, তা সরাসরি আশ্রয় নেয় মনশেনগ্ল্যাডবাখের উপর জালে। 
 
এর মিনিট আটেক পর তো এগিয়েই যায় বার্সা জেরার্দ পিকের গোলে। অবশ্য তাতে আছে ভাগ্যের ছোঁয়াও। নেইমারের কর্নার ফাঁকায় থাকা সুয়ারেস গোলমুখে নিয়েছিলেন শট। স্বাগতিক গোলরক্ষক প্রতিহত করলেও বলটা ধরতে পারেনি ঠিকঠাক, ছুটে যাওয়া বল দুই ডিফেন্ডারের মধ্যে থেকে জালে জড়ান পিকে। ওই গোলেই জার্মান জয়ের আনন্দে মাতে বার্সেলোনা।
 
বিবার্তা/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com