মাশরাফিদের অলিখিত ‘ফাইনাল’ আজ

মাশরাফিদের অলিখিত ‘ফাইনাল’ আজ
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ০৮:৪৩:২৫
মাশরাফিদের অলিখিত ‘ফাইনাল’ আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
সফরররত আফগানিস্তানের বিপক্ষে আজ অলিখিত ‘ফাইনাল’ খেলতে নামছে মাশরাফিদের টাইগার বাহিনী। তবে এটা কোন টুর্নামেন্টের ফাইনাল নয়। প্রথমবারের মত কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসা আফগানরা কঠিন পরীক্ষার মুখে ফেলে দিয়েছে স্বাগতিক বাংলাদেশকে। আজ সে পরীক্ষা থেকে বের হয়ে আসতে চায় টাইগাররা। 
 
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আজকের তৃতীয় এবং শেষ ম্যাচটি পরিণত হয়েছে ফাইনালে। কারণ প্রথম ম্যাচটি বাংলাদেশ জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে বসে মাশরাফিরা। অপ্রত্যাশিত সে হারে আজ কঠিন পরীক্ষায় অবতীর্ণ হতে হচ্ছে মাশরাফিদের। আর সে পরীক্ষা থেকে বেরিয়ে আসতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই স্বাগতিকদের জন্য। 
 
আজকের অলিখিত ফাইনাল জিতেই ডাবল আনন্দ করতে চায় স্বাগতিক বাংলাদেশ। শততম ম্যাচ জয়ের পাশাপাশি সিরিজ জয়ের আনন্দে মেতে উঠাই বাংলাদেশের একমাত্র লক্ষ্য। তবে সিরিজ হাতছাড়া করতে চায় না আফগানিস্তানও। প্রথমবার বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের যে সুযোগ এসেছে সেটাকে কাজে লাগাতে চায় আফগানিস্তান।
 
দীর্ঘ ১০ মাস পর ওয়ানডে ক্রিকেটে ফিরে আহামরি কিছু করতে পারেনি টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচটি কোন মতে ৭ রানে জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে বসে টাইগাররা। প্রথম ম্যাচে ব্যাটে বলে কিছুটা ভাল করলেও দ্বিতীয় ম্যাচে বাটসম্যানরা একেবারে ব্যর্থতার পরিচয় দিয়েছে। যার পরিণতি সিরিজ জয় এবং নিজেদের শমতম জয়টা পেতে অপেক্ষা করতে হচ্ছে আজ পর্যন্ত। তার ওপর আফগানদের বিপক্ষে এই সিরিজটিকে ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি হিসেবে দেখেছিল টাইগাররা। 
 
কিন্তু প্রস্তুতিতো হলোইনা উল্টো টেনশনে পড়তে হয়েছে। তবে আগের ম্যাচের ভুল শুধরে আজ আবার জয়ের ধারায় ফিরতে চায় স্বাগতিকরা। যাতে মানসিক দৃঢ়তা নিয়ে ইংলিশদের বিপক্ষে কঠিন সিরিজটিতে মাঠে নামতে পারে। দলের ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই নিজেদের সেরাটা দিয়ে আজকের ম্যাচটা জিততে চান মাশরাফি। দলের স্পিন আক্রমণ বাড়াতে এরই মধ্যে দলে ডাকা হয়েছে স্পিনার মোশাররফ রুবেলকে। 
 
তাই আজকের ম্যাচে স্পিনারদের দিকেই তাকিয়ে থাকবেন মাশরাফি। তবে তার প্রত্যাশা দলের সবাই মিলে এক হয়ে ম্যাচটা জিতে শততম জয় উৎসব করতে চান টাইগার দলপতি। দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com