পাক-ভারতকে এক গ্রুপে না রাখার আহ্বান

পাক-ভারতকে এক গ্রুপে না রাখার আহ্বান
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১১:২৮:১৮
পাক-ভারতকে এক গ্রুপে না রাখার আহ্বান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত ও পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে একই গ্রুপে না রাখতে আইসিসির প্রতি আহ্বান জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর এক সাক্ষাৎকারে এ আহ্বান জানান।


তিনি বলেন, ‘ভারত সরকার পাকিস্তানকে একঘরে করার যে নতুন কৌশল হাতে নিয়েছে এবং ভারতে যে প্রচণ্ড পাকিস্তানবিরোধী জনমত গড়ে উঠেছে তা মাথায় রেখে আমরা আইসিসির কাছে অনুরোধ জানাচ্ছি, দু’টি দেশকে যেন আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে একই গ্রুপে রাখা না হয়।’
পাক-ভারতকে এক গ্রুপে না রাখার আহ্বান

শুক্রবার বিসিসিআই’র বিশেষ সাধারণ সভায় আইসিসিকে এ অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়েছে বলে অনুরাগ উল্লেখ করেন।

ক্রিকেট বিশ্বে ভারত-পাকিস্তান ম্যাচে সবচেয়ে বেশি উন্মাদনা ছড়ানোর বিষয়টি বিবেচনা করে আইসিসি সাধারণত বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফির মতো আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে দু’টি দেশকে একই গ্রুপে রাখে। আইসিসির পরবর্তী টুর্নামেন্ট- চ্যাম্পিয়ন্স ট্রফি আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে। সেখানেও প্রাথমিক পর্বের খেলায় ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছে।

এর আগে চলতি বছরের গোড়ার দিকে আইসিসির বিশ্বকাপ টি-টোয়েন্টিতেও একই গ্রুপে খেলে দুই দেশ এবং সেখানে পাকিস্তানকে ৬ উইকেটে পরাজিত করে ভারত। তবে ২০০৭ সালে পাকিস্তান দলের ভারত সফরের পর থেকে এখন পর্যন্ত দুটি দেশ দ্বিপক্ষীয় টেস্ট সিরিজে অংশ নেয়নি। অবশ্য ২০১২ সালে পাকিস্তান ভারত সফরে যায়। তখন দেশ দুটি তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে।

উল্লেখ্য, গত মাসে কাশ্মীরের উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে হামলা চালায় একদল জঙ্গি। এতে ১৮ সেনা নিহত হয়। ভারতের দাবি এ হামলার পেছনে রয়েছে পাকিস্তান। এ ঘটনায় দুই দেশের সম্পর্কের চরম অবনতি ঘটে। দুই দেশের সীমান্তেই চলছে উত্তেজনা, হামলা-পাল্টা হামলা। এই প্রেক্ষাপটে বিসিসিআই এ আহ্বান জানাল।

 

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com