৩শ' বছর পর চোখ মেলেছে মমি!

৩শ' বছর পর চোখ মেলেছে মমি!
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৬, ২২:০০:৪১
৩শ' বছর পর চোখ মেলেছে মমি!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
তিনশো বছর আগে মেয়েটি নিহত হয় তার বাবার হাতেই। তার দেহটিকে সংরক্ষণ করা হয় মেক্সিকোর গুয়াদালাহারা ক্যাথিড্রালে। ইনেসেন্সিয়া নামের সেই ৩০০ বছর আগেকার কিশোরীটি সেন্টহুড-প্রাপ্ত। সেন্ট ইনোসেন্সিয়া নামেই তাকে মানুষ চেনে, তার দেহ দেখতে ভিড় করে গুয়াদালাহারা ক্যাথিড্রালে।
 
সম্প্রতি এক আশ্চর্য ঘটনায় সংবাদ শিরোনামে উঠে এসেছে এই গির্জা এবং সেন্ট ইনোসেন্সিয়ার মরদেহ। এক পর্যটক সেখানে ভিডিও তুলছিলেন। মোম দ্বারা সংরক্ষিত ইনোসেন্সিয়ার দেহকে যখন শ্যুট করছেলেন তিনি, হঠাৎই মৃতদেহটি চোখ মেলে তাকায়। 
 
সেই আশ্চর্য দৃশ্য ভিডিও-বন্দিও হয়ে যায়। ভিডিওটি ইউটিউবে পোস্ট হলে সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে পড়ে। ‘প্যারানর্মাল’ কাণ্ড হিসেবে দ্রুত পরিচিতি পায় এই ঘটনা।
 
কিন্তু, সত্যিই কি সেন্ট ইনোসেন্সিয়া তিনশো বছর পরে চোখ খুলে তাকিয়েছেন? ঘটনার যুক্তিসম্মত ব্যাখ্যা দিতে এগিয়ে এসেছেন অনেকেই। বেশিরভাগ মানুষেরই প্রশ্ন— ভিডিও তোলাকালীনই কেন ইনোসেন্সিয়া চোখ মললেন? আগে তো কখনও মেলেননি! পাশাপাশি প্যারানর্মালবাদীদের বক্তব্য— শয়তান কি দেহটির দখল নিয়েছে?
 
তবে, অনেকেই বলছেন, খুব কমদামি ক্যামেরায় তোলা এই ভিডিও বেশ নিম্নমানের, এতে আলোর অভাবও রয়েছে। চোখ মেলার দৃশ্যটি ক্যামার দোষে ঘটে যাওয়া দুর্ঘটনা হওয়াই স্বাভাবিক।   
 
বিবার্তা/কাফী
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com