নিউইয়র্কে খোকনের ছবিগ্রন্থ ‘সাদাকালো’র মোড়ক উন্মোচন

নিউইয়র্কে খোকনের ছবিগ্রন্থ ‘সাদাকালো’র মোড়ক উন্মোচন
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১২:৪৪:০৮
 নিউইয়র্কে খোকনের ছবিগ্রন্থ ‘সাদাকালো’র মোড়ক উন্মোচন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ফটো সাংবাদিক আবু তাহের খোকনের আলোকচিত্র নিয়ে বই ‘সাদাকালো’র মোড়ক উম্মোচন হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে প্রবাসী বাঙালি ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক অনুষ্ঠানে গ্রন্থটির মোড়ক উম্মোচন হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আবু তাহের খোকন তার এই গ্রন্থে বাংলাদেশের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের সুখ-দুঃখ, তাদের স্বপ্ন ও বঞ্চনার কথা তুলে ধরেছেন।
 
‘সাদাকালো’র প্রকাশনা প্রতিষ্ঠান জয়িতা প্রকাশনীর কর্ণধার ও খ্যাতনামা আলোকচিত্র সাংবাদিক ইয়াছিন কবীর জয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ছিলেন প্রবাসের জনপ্রিয় ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী।

 

সাংবাদিক আকবর হায়দার কিরণের প্রাণবন্ত সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ‘সাদাকালো’ গ্রন্থের সম্পাদক, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, প্রবীণ সাংবাদিক কাজী মন্টু, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, সাপ্তাহিক আজকাল সম্পাদক মনজুর আহমেদ এবং সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক আবু তাহের।
 
স্বাগত বক্তব্যে আবু তাহের খোকন বলেন, আমাদের দেশে অগণিত শিশু আছে জীবন যাদের মলিন, অন্ধকারে আচ্ছন্ন, সাদাকালো। সুবিধাবঞ্চিত সেই শিশুদের জীবনের আকাশে সাত রঙের ঝলমলানি নেই। জীবনযাপনের পথ তাদের কাটায় ভরা। অবহেলা ও অনাদরে বেড়ে ওঠা এসব শিশুদের রঙিন স্বপ্ন একেবারে অনুপস্থিত। অথচ সব শিশুই সমানাধিকার নিয়ে জন্মায়। সমাজের বিত্তবানরা যাতে এসব সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ান, এ কারণেই ‘সাদাকালো’ প্রকাশের এই উদ্যোগ।
 
উল্লেখ্য, আবু তাহের খোকন ঢাকা থেকে প্রকাশিত বাংলাদেশ প্রতিদিনের প্রধান ফটো সাংবাদিক। প্রায় ৩০ বছর তিনি বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। এ পর্যন্ত তিনি ২০টিরও বেশি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com