আবারো চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায় ফরিদ আহমেদ

আবারো চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায় ফরিদ আহমেদ
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৯:২২:৩৬
আবারো চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায় ফরিদ আহমেদ
ছবি : মোহসীন আহমেদ কাওছার
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
আবারো চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করছেন গুণী সুরকার ও সঙ্গীত পরিচালত ফরিদ আহমেদ। অরুন চৌধুরী পরিচালিত ‘আলতাবানু’ সিনেমার সঙ্গীত পরিচালনার কাজ করছেন তিনি। এরইমধ্যে অরুন চৌধুরীর লেখা এবং ঐশীর গাওয়া একটি গান রেকর্ডিংয়ের মধ্যদিয়ে ফরিদ আহমেদ তার নতুন সিনেমার সঙ্গীত পরিচালনার কাজ শুরু করেছেন। গানের কথা হচ্ছে ‘জীবন খোঁজে জীবন’।
 
চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা প্রসঙ্গে ফরিদ আহমেদ বলেন, ‘চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা খুব কঠিন একটি কাজ। তবে আমার কাছে কাজটি এখন আর খুব কঠিন মনে হয় না। অভিজ্ঞতার কারণেই এখন আর এই কাজটি কঠিন মনে হয় না। আমি আমার প্রতিটি কাজেই একটির সাথে আরেকটির পার্থক্য রাখার চেষ্টা করি। আমার কাজ আমি এমনভাবেই করার চেষ্টা করি যেন কেউ শুনেই বুঝতে পারেন যে এটা আমার কাজ। সেই স্বকীয়তাটা বজায় রাখার চেষ্টা করি আমি।’ 
 
ফরিদ আহমেদ চলচ্চিত্রে প্রথম সঙ্গীত পরিচালনা করেন নূর হোসেন রলাই পরিচালিত ‘নিষ্পাপ’সিনেমার। এরপর তিনি মিজানুর রহমান দীপুর ‘যতো প্রেম ততো জ্বালা’খালিদ মাহমুদ মিঠুর ‘গহীনে শব্দ’এবং সিদ্দিক জামাল নান্টুর তিনটি চলচ্চিত্র। অরুন চৌধুরীর ‘আলতাবানু’ছাড়াও শফিক হাসানের ‘ফাগুনের আগুন’সিনেমারও সঙ্গীত পরিচালনা করছেন ফরিদ আহমেদ। 
 
এদিকে ১ অক্টোবর চ্যানেল আইয়ের জন্মদিনে ফরিদ আহমেদের সুর সঙ্গীতে নতুন করে সাবিনা ইয়াসমিনসহ আরো বেশ কয়েকজন কন্ঠশিল্পী জন্মদিনের গান পরিবেশন করেন। এদিকে  ৩ অক্টোবর ফরিদ আহমেদর জন্মদিন। তবে জন্মদিনে বিশেষ কিছু করার পরিকল্পনা নেই তার। 
 
ফরিদ আহমেদ বলেন, ‘এখন আসলে বিশেষভাবে জন্মদিন উদ্যাপনের কোন পরিকল্পনা করি না। তবে পৃথিবীতে আসার আগমনী দিনে প্রিয় প্রিয় মানুষের শুভেচ্ছা পেতে ভীষণ ভালো লাগে। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুস্থ থাকি, ভালো থাকি।’ 
 
বিবার্তা/অভি/মৌসুমী
 
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com