কিউকার্ডের নতুন মাস্টারকার্ড চালু

কিউকার্ডের নতুন মাস্টারকার্ড চালু
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ১৩:২৪:৩১
কিউকার্ডের নতুন মাস্টারকার্ড চালু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
ডিজিটাল পেমেন্ট পদ্ধতির সম্প্রসারণ ও অনলাইন শপিংয়ের সহজীকরণের লক্ষে দক্ষিণ এশিয়ায় নতুন মাস্টারকার্ড সার্ভিস চালু করেছে নিউজিল্যান্ডভিত্তিক অনলাইন পেমেন্ট সার্ভিস প্রোভাইডার- QCard। ইতিমধ্যে সিঙ্গাপুর সিটির শাখা অফিসের সমন্বয়ে ঢাকা ফ্যাসিলিটি থেকে গ্রাহকদের মাঝে এই নতুন মাস্টারকার্ড সরবরাহ করা শুরু হয়েছে।
 
এই মাস্টারকার্ড ব্যবহার করে গ্রাহকরা স্বাচ্ছন্দ্যের সাথে অ্যামাজন, ইবে, আলিবাবা, গুগল প্লেসহ অন্যান্য গ্লোবাল অনলাইন শপ থেকে কেনাকাটা করা; বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ও গুগলে পেইড বিজ্ঞাপন প্রচার; GRE, GMAT, TOELF ইত্যাদি প্রতিযোগিতামূলক পরীক্ষার রেজিস্ট্রেশন ফি প্রদান; ডোমেইন ও হোস্টিং এর পেমেন্ট প্রসেসিং; হোটেল বুকিং, গাড়ি ভাড়া ও প্লেনের টিকেট কাটা ইত্যাদি লেনদেন করতে পারবেন। 
 
উদ্যোক্তারা বলেন, এই মাস্টারকার্ড সার্ভিস প্রদানের মাধ্যমে QCard এর জন্য দক্ষিণ এশিয়ার ডিজিটাল পেমেন্ট ইন্ডাস্ট্রিতে প্রবেশপথ উন্মুক্ত হতে চলেছে। কিউ কার্ড সম্পর্কে জানতে এই সাইটে ভিজিট করুনঃ www.mastercards.co
কিউকার্ডের নতুন মাস্টারকার্ড চালু
তারা জানান, বছর তিনেক আগে ওয়েলিংটনের একমাত্র অফিস নিয়ে যাত্রা শুরু করা QCard, অতি অল্প সময়ের মাঝে গ্লোবাল অনালাইন পেমেন্ট ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখা সংগঠনগুলির মধ্যে প্রথম সারিতে উঠে এসেছে। তাছাড়া QCard বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে একাত্ম হয়ে প্রায়শই নানা ধরনের আন্তর্জাতিক পেমেন্ট প্রোগ্রামে অংশ নিচ্ছে। তারই ধারাবাহিকতায় চালু হল এই নতুন ধরনের মাস্টারকার্ড। 
 
QCard এর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক ম্যানেজার ডব্লিউ. জি. অসবর্ন বলেন, ‘এটি হতে চলেছে এশিয়া অঞ্চলে পরিচালিত সকল অনলাইন শপিং ওয়েবসাইট এবং এদের ক্রেতাদের আমাদের ব্যবসায়িক আওতায় আনার বিশেষ পদক্ষেপ।আমরা এখনও এশিয়ান মার্কেটে আমাদের অবস্থান সুদৃঢ় করতে সচেষ্ট রয়েছি। অনলাইন পেমেন্ট প্রযুক্তির উন্নয়ন ও ক্লায়েন্টদের জন্য সম্পূর্ণ পেমেন্ট সমাধান প্রদানের লক্ষে ক্রমান্বয়ে বিভিন্ন সংস্থার সাথে আমরা যৌথ কার্যক্রমে জড়িত হচ্ছি।’
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com