উড়িষ্যায় বাস খাদে, নিহত ২১

উড়িষ্যায় বাস খাদে, নিহত ২১
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৬, ১৬:২৬:২৭
উড়িষ্যায় বাস খাদে, নিহত ২১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উড়িষ্যায় যাত্রীবাহী বাস সেতু থেকে নিচে পড়ে চার নারীসহ অন্তত ২১ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩০ জনেরও বেশি। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার রাজ্যের আঙ্গুল জেলায় দেউলিঝারির কাছে এ দুর্ঘটনা ঘটে।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে ডিজিপি কে বি সিং। তিনি বলেন, বুধ থেকে ছেড়ে আসা বাসটি আথামল্লিক যাওয়ার পথে পুরুনা মানিত্রিতে একটি সেতু থেকে প্রায় ৪০ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন মারা যান। বাকিরা চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়।

ডিজিপি জানান, আহতদের রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। খবর পাওয়ার পরপরই পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় এবং উদ্ধার অভিযান শুরু করে।

আঙ্গুলের জেলা কালেক্টর অনিল কুমার সামাল বলেন, আহতদের আথামল্লিকের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে কয়েকজনকে কটকের এসসিবি মেডিকেল কজেল ও হাসপাতালে এবং আঙ্গুলের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তিনি অবিলম্বে আহতদের সুচিকিৎসার জন্য জেলা প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

কর্মকর্তারা জানান, মুখ্যমন্ত্রী আহতদের বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা প্রদানের নির্দেশ দিয়েছেন। বাসটিতে আথামল্লিক কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী ছিল।

তাৎক্ষণিকভাবে বাসটি কি কারণে সেতু থেকে নিচে পড়ে গেছে তা জানা যায়নি। তবে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com