ভারতের ৫ রাজ্যে সতর্কতা জারি

ভারতের ৫ রাজ্যে সতর্কতা জারি
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১২:১৬:৪৪
ভারতের ৫ রাজ্যে সতর্কতা জারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সার্জিক্যাল হামলার ঘোর কাটলে ভারতে পাল্টা হামলা চালাতে পারে পাকিস্তান। এ আশঙ্কায় দিল্লি, রাজস্থান, পাঞ্জাব, জম্মু কাশ্মীর, মহারাষ্ট্র ও গুজরাটে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে ভারতীয় প্রশাসন।

ভারতের গোয়েন্দা সংস্থা জানায়, তাদের কাছে গোপন সূত্রে খবর রয়েছে উৎসবের এই মৌসুমে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র সহযোগিতায় রাজধানী দিল্লিতে সশস্ত্র জঙ্গিরা হামলা চালাতে পারে। জানা গেছে, জম্মু কাশ্মীর দিয়ে ভারতে প্রবেশ করেছে তারা। তাদের খোঁজে ভারতজুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

গতমাসে কাশ্মীরের উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে হামলা এবং পাকিস্তানে ভারতীয় সার্জিক্যাল হামলার পর ক্রমেই উভয় দেশের মধ্যে উত্তজনা বাড়ছে। সার্জিক্যাল হামলার প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার পর দিল্লির দিকে বন্দুক তাক করেছে ইসলামাবাদ। পাকিস্তানের ঘনঘন যুদ্ধের হুংকারে সতর্ক ভারত। বাড়ানো হয়েছে নজরদারি।

 

গত কয়েকদিনে বেশ কয়েকবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। এ প্রেক্ষাপটে সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় আরো অতিরিক্ত বিএসএফ জওয়ান মোতায়েন করা হচ্ছে। কাঁটাতারের এপারে প্রস্তুত রয়েছে সেনাও। যেকোনো পরিস্থিতির জন্য সতর্ক থাকতে বলা হয়েছে ভারতীয় বিমানবাহিনীকেও।

 

শুক্রবার সীমান্তের পাশাপাশি নজরদারি বাড়ানো হয়েছে বিমানবন্দর, সরকারি বিল্ডিং, রেলস্টেশন, পর্যটন কেন্দ্র ও বিভিন্ন জনবহুল এলাকায়। এদিকে ভারত-পাকিস্তান উত্তেজনা বৃদ্ধি পাওয়ার পরই ওয়াঘা সীমান্তের দরজা বন্ধ রয়েছে। প্রথা ভেঙে বিটিং দ্যা রিট্রিট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com