ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিএনপির বিক্ষোভ

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিএনপির বিক্ষোভ
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৬, ১০:১৪:২২
ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে বিএনপির বিক্ষোভ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে হাইকোর্টের রায়ের প্রতিবাদে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ও অফিস ১০নং ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাজ্য বিএনপি।

মঙ্গলবার দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত দেড় ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত নেতাকর্মী অংশ নেয়।

তাদের অভিযোগ, তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় হাইকোর্টকে ব্যবহার করে রায় দেয়া হয়েছে। এ সময় নেতাকর্মীরা বর্তমান শেখ হাসিনার সরকারের পদত্যাগ দাবি করে মিছিল দিতে থাকেন।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান, তারেক রহমানের মানবাধিকার উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরীসহ সিনিয়র নেতৃবৃন্দ।

বিক্ষোভ কর্মসূচি শেষে যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে বিক্ষোভ কর্মসূচির যৌক্তিকতা প্রসঙ্গে তুলে ধরে এম এ মালিক বলেন, গণতন্ত্র ও আইনের শাসনের সুতিকাগার গ্রেট বৃটেন। একইসঙ্গে বাংলাদেশের অর্থনীতির বৃহত্তম অংশীদারও।

তিনি বলেন, বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান নেতা তারেক রহমানের বিরুদ্ধে সাজানো ও পাতানো মামলায় রায় দিয়ে দেশটিকে ধ্বংসের শেষ পান্তে নিয়ে গেছে অনির্বাচিত ও অবৈধ এ হাসিনা সরকার। এ অবস্থা থেকে উত্তরণে যুক্তরাজ্যকে অবশ্যই কার্যকর ভূমিকা নিতে হবে।

উল্লেখ্য, ২১ জুলাই অর্থপাচার মামলায় তারেক রহমানকে সাত বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ এ রায় ঘোষণা করেন।
 
বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com