সাংবাদিক আবদুর রাহমানের মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা

সাংবাদিক আবদুর রাহমানের মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৬, ১২:২৩:২৪
সাংবাদিক আবদুর রাহমানের মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের তরুণ প্রতিভাবান সাংবাদিক এবং শিক্ষাবিদ আবদুর রাহমানের মৃত্যুতে নিউইয়র্কে অবস্থানরত সিলেটের সাংবাদিক ও লেখকদের উদ্যোগে গত সোমবার বাদ আছর এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশী অধ্যুষিত নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকী পার্টিতে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, মরহুম আবদুর রাহমান ছিলেন তরুণ প্রজন্মের একজন শক্তিমান মিডিয়া ব্যক্তিত্ব। তার মৃত্যুতে সিলেটবাসী একজন সৎ নিষ্ঠাবান, প্রতিভাধর সাংবাদিক ও শিক্ষাবিদকে হারালো।

মাহফিলে মরহুমের সহকর্মী সিলেট প্রেসক্লাবের প্রাক্তন এজিএস ও সিলেট সুরমার সম্পাদক সাংবাদিক এমদাদ হোসেন দীপুর সভাপতিত্বে  ও ইয়র্ক বাংলা’র সম্পাদক মাওলানা রশীদ আহমদের পরিচালনায় সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন তরুণ সংগঠক আমিনুল ইসলাম খান শাহীন। মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদ।

সাংবাদিক আবদুর রাহমানের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন বিশিষ্ট সাংবাদিক ও লেখিকা শামসাদ হুসাম, এমদাদ হোসেন দীপু, আলম চৌধুরী ও আমিনুল ইসলাম খান শাহীন প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক আবু জাফর মাহমুদ, লেখক শিকদার গিয়াস উদ্দীন, সাংবাদিক রিমন ইসলাম, আমেরিকান প্রেসক্লাব অ্যান্ড বাংলাদেশ অরিজিন’র প্রেসিডেন্ট সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, লেখক জয়নাল আবেদীন, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সেক্রেটারি এবিএম সালাহ উদ্দীন আহমেদ, জনতার কণ্ঠ’র সম্পাদক সামছুল আলম, সাংবাদিক শিবলী চৌধুরী কায়েস প্রমুখ।

উল্লেখ্য, প্রতিভাধর এই সাংবাদিক দৈনিক কালের কণ্ঠের প্রতিষ্ঠালগ্ন থেকে সিলেটের নিজস্ব প্রতিবেদক ও কোম্পানীগঞ্জের এম সাইফুর রহমান কলেজের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি স্থানীয় দৈনিক সিলেটের ডাক, জালালাবাদ ও প্রতিদিন এর রিপোর্টার হিসেবে কাজ করছিলেন।

সাংবাদিক আবদুর রাহমান খাদ্যনালীতে ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২৫ জুলাই সিলেটের এমএজি ওসমানী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। তার এ মেয়ে রয়েছে।

বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com