জাতীয় শোক দিবস পালন করেছে সুইডেন আ.লীগ

জাতীয় শোক দিবস পালন করেছে সুইডেন আ.লীগ
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৬, ২২:৫২:৩৮
জাতীয় শোক দিবস পালন করেছে সুইডেন আ.লীগ
সুইডেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
জাতীয় শোক দিবস উপলক্ষে সুইডেনের রাজধানী স্টকহোমে রবিবার প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে সুইডেন আওয়ামী লীগ। পরে এ উপলক্ষে শোক সভার আয়োজন করা হয়।  
 
বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ আগস্টে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন জুলফিকার আলী হায়দার ও মহাম্মদ আলম। 
 
এরপর শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুইডেন আওয়ামী লীগের সভাপতি এএইচএম জাহাঙ্গীর কবির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সভাপতি গোলাম আম্ভিয়া ঝন্টু। 
 
সভার এএইচএম জাহাঙ্গীর কবির বলেন, যারা জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশর স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রা ও স্বাধীনতা সার্বভৌমত্বকে বিলুপ্ত করতে চেয়েছিল। তারাই আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিকভাবে এগিয়ে চলা বাংলাদেশকে বাধাগ্রস্থ করতে জঙ্গিবাদকে মদদ দিয়ে দেশকে জঙ্গিরাষ্ট্র পরিণত করতে চায়। তিনি সুইডেন আওয়ামী পরিবারের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশর উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। 
 
সভায় আরো বক্তব্য দেন- আতাউর রহমান, আব্দুল মুহিদ টুটু, জাকারিয়া খন্দকার, মোস্তফা ওয়ালীদ জুয়েল, কামরুল হাচান, সাইফুজ্জামান শিকদার খোকা, মান্নান মোল্লা, মিজানুর রহমান মিজান, শেখ ইউসুফ আলী রতন, বসন লাল সরকার, আবিদ খান, আব্দুর রাজ্জাক, মোর্শেদ চৌধুরী বাপ্পি, আফছার আহমেদ, ডা. গোলাম রাহাত খন, আনিছ হাচান তপন, হুমায়ন কবির প্রমুখ। 
 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হুমায়ন কবির, সহসভাপতি মহিউদ্দিন আহাম্মেদ লিটন, লায়লা আরজুমান বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মাসুম বারী, মোস্তফা আবুল হোসেন, সেলিম সারোয়ার, শাহ্ আলী রিয়াজ, রাবেয়া ইসলাম, দলিল উদ্দিন দুলু, নিলা চৌধুরী, কহিনুর বেগম, রফিকুল ইসলাম নয়ন, খালেদ মোহাম্মদ আলী, কাওছার আলী, তারিক মোস্তফা কামাল, প্রিন্স বাকের, মাহমুদুর রহমান খান মিঠু, তারিকুল হাসান স্বপন প্রমুখ।
 
বিবার্তা/ইউসুফ/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com