বঙ্গবন্ধুর কীর্তি অবিনশ্বর: এম এ গনি

বঙ্গবন্ধুর কীর্তি অবিনশ্বর: এম এ গনি
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৬, ১৬:১১:২৫
বঙ্গবন্ধুর কীর্তি অবিনশ্বর: এম এ গনি
বেলজিয়াম থেকে মোর্শেদ
প্রিন্ট অ-অ+
সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি বলেছেন, শরীর নশ্বর, কীর্তি অবিনশ্বর। তাইতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৃত হয়েও জীবিত। কারণ মুজিব মানে লাল-সবুজের পতাকা, মুজিব মানে ১ লাখ ৪৭ হাজার বর্গমাইলের ভূ-খণ্ড, মুজিব মানে বিশ্ব মানচিত্রের বুকে আমার মানচিত্র, মুজিব মানে বাংলাদেশ। মৃত মুজিব জীবিত মুজিবের চেয়েও অনেক শক্তিশালী। কিন্তু আমরা হারিয়ে বুঝেছি, আমরা কী হারিয়েছে!
 
১৫ অগাস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
এম এ গনি বলেন, পৃথিবীর বুকে ক্ষণজন্মা এসব মানুষ ও নেতা প্রতি মুহূর্ত, দিন, বছর, দশক কিংবা শতাব্দীতে জন্মায় না । এরা কয়েক শতাব্দী পর পর আসে ধরাকে আলোকিত করতে কিংবা কোনো্ নির্যাতিত গোষ্ঠীর ত্রাণকর্তারূপে। যেমন ভারতবর্ষে ব্রিটিশ বিতাড়নের জন্য এসেছেন মহাত্মা গান্ধী, মার্কিন যুক্তরাষ্ট্রে দাসপ্রথা বিলুপ্ত ও কালোদের অধিকারের জন্য আব্রাহাম লিংকন ও মার্টিন লুথার কিং এবং আফ্রিকায় কালোদের অধিকারের জন্য নেলসন ম্যান্ডেলা তেমনি বাঙালিদের অধিকার প্রতিষ্ঠার ত্রাণকর্তা হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সম্পন্ন করতে হবে।
 
বেলজিয়াম আওয়ামী লীগের নেতা লতিফ শহিদুল হক শহিদের সভাপত্বিতে  সভায় আরো বক্তব্য দেন- সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  শামীম হক, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, ফ্রান্স আওয়ামী লীগের আতিকুজ্জামান, বেলজিয়াম যুবলীগের সভাপতি মোর্শেদ মোহাম্মদ, বেলজিয়াম আওয়ামী লীগের নেতা আব্দুস সালাম, হুমায়ুন মাকসুদ হিমু, রাফাত উল্লাহ প্রধান, চৌধুরী রতন, সোহেল খান, জামাল মোহাম্মদ প্রমুখ।
 
বিবার্তা/মোর্শেদ/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com