যুক্তরাষ্ট্রে জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্রে জাতীয় শোক দিবস পালন
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৬, ১৩:০৮:২৮
যুক্তরাষ্ট্রে জাতীয় শোক দিবস পালন
যুক্তরাষ্ট্র থেকে হাকিকুল ইসলাম খোকন
প্রিন্ট অ-অ+
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার ৪১তম বার্ষিকীতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমাণ্ডের উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ১৫ আগস্ট নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ খাবার বাড়ি চাইনিজে সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী সভাপতিত্বে ও সদস্য সচিব মুক্তিযোদ্ধা আ স ম মাসুদ ভূঁইয়া পরিচালনায় এই শোক দিবস পালিত হয়।
 
এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতের হত্যাযজ্ঞকে ইতিহাসে বর্বরতম হত্যাকাণ্ড আখ্যায়িত করে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এতে দোয়া পরিচালনা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির। 
 
মঞ্চে উপবিষ্ট ছিলেন মুক্তিযোদ্ধা মঞ্জুর আলী নানতু, মুক্তিযোদ্ধা মিসবাহ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা  শফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল আবছার এবং মুক্তিযোদ্ধা বি এম জাকির হোসেন হিরু।
 
সভায় বক্তাগণ উদ্বেগের সাথে উল্লেখ করে বলেন, আমরা মুক্তিযোদ্ধারা জাতির জনক ও তার পরিবারকে কলাঙ্গার ও চাটুকার খন্দকার মোস্তাকগংদের হাত থেকে বাঁচাতে পারি নাই। আজ শেখ হাসিনার দ্বিতীয় বিপ্লব বাস্তবায়নের সংগ্রামে উনাকে চক্রান্তকারী ও চাটুকারদের ব্যাপারে সাবধান থাকার আবেদন জানানো হচ্ছে। 
 
বক্তারা আরও বলেন, মুক্তিযোদ্ধারা শেখ হাসিনার জঙ্গীবাদ বিরোধী পদক্ষেপের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করছে। বাঙালি জাতির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসারে চলার জন্য “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” থেকে শিক্ষা নিয়েছে। যে কোনো দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়ানো ও নিজেদের আত্মসমালোচনা, আত্মত্যাগের দীপ্ত মহিমায় উদ্ভাসিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সৈনিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে এসে, দায়িত্ব নেয়ার ডাক দেন।
 
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন, মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, মুক্তিযোদ্ধা ডা. আলী আহমদ, মুক্তিযোদ্ধা আশরাফুল হোসেন মৃধা, মুক্তিযোদ্ধা সৈয়দ মইনুর রহমান, মুক্তিযোদ্ধা  আমানত উল্লাহ, মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা সাব্বির রহমান মতি, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর খান, মুক্তিযোদ্ধা  হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা  আশরাফ, মুক্তিযোদ্ধা  আমীর আলী, মুক্তিযোদ্ধা এস এম রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা জাফর আলী খান, মুক্তিযোদ্ধা  আব্দুল আজিজ, মুক্তিযোদ্ধা ফারুক ইসলাম, মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা তোজাম্মেল এইচ খান, মুক্তিযোদ্ধা মলীন চন্দ্র সাহা, মুক্তিযোদ্ধা জাফর খান, মুক্তিযোদ্ধা ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা ওয়াহিদুর রহমান, মুক্তিযোদ্ধা রফিকুল আলম, মুক্তিযোদ্ধা রমজান আলী, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আবুল বাশার, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মুক্তিযোদ্ধা এম রহমান খুররম, মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ ও মুক্তিযোদ্ধা বাদল কান্তি দে সিকদার, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা এডভোকেট আলম খোকন, মুক্তিযোদ্ধা আসাব উদ্দিন, মুক্তিযোদ্ধা আসাব আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিক ও মুক্তিযোদ্ধা শাহ আলম।
 
বিবার্তা/খোকন/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com