অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধু নিরন্তর প্রেরণা: এমএ গনি

অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধু নিরন্তর প্রেরণা: এমএ গনি
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৬, ১২:৫৩:৩১
অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধু নিরন্তর প্রেরণা: এমএ  গনি
আমস্টারডাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের হত্যাকাণ্ডের ৪১তম শাহাদাত বার্ষিকী স্মরণে জাতীয় শোক দিবস উপলক্ষে নেদারল্যান্ডস আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান আলোচক সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি বলেন, অশুভ ও অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধু নিরন্তর প্রেরণা। 
 
তিনি বলেন, খুনিরা বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করতে পারলেও তার আদর্শ, চেতনা ও স্বপ্নের সলিল সমাধি রচনা করতে পারেনি। যার জন্য বাঙালিরা আজও যখনই কোন দুর্দিনের মুখোমুখি হয়, তখনই অনুপ্রেরণা খোঁজে তার সাহসী, ত্যাগী ও সংগ্রামী জীবন থেকে। তাঁরই সুযোগ্য উত্তরাধিকারী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সেই কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিচ্ছেন। 
 
এমএ গনি বলেন, যারা এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে উপহাস করেছে আজকে তারাই বাংলাদেশকে উন্নয়নের বিস্ময় হিসেবে প্রশংসা করছে। এসবই সম্ভব হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে। যিনি প্রমাণ করেছেন তিনি শুধু জাতির জনকের রক্তের নয়; আদর্শেরও শ্রেষ্ঠ উত্তরাধিকার।
 
বিশেষ অতিথি সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হক বলেন, আমাদের সবাইকে জাতির জনকের আদর্শকে ধারণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 
 
ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বলেন, সকল ষডযন্ত্রের জাল ছিন্ন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সকল অপশক্তিকে পরাজিত করে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করতে হবে। এই হউক আজকের দিনের শপথ।
 
নেদারল্যান্ডস আওয়ামী লীগের সহ সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ খানের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের শহিদুল হক, নেদারল্যান্ডস আওয়ামী লীগের শাহাদাত হোসেন তপন, সালমা ইব্রাহিম, বুলবুল জামান, ডেভিড রহমান, নাসিমা ফাল্গুনী প্রমুখ।
 
বিবার্তা/বিদ্যুৎ/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com