বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে চিরজাগ্রত: এমএ গনি

বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে চিরজাগ্রত: এমএ গনি
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ০৯:৩৪:১৭
বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে চিরজাগ্রত:  এমএ গনি
পর্তুগাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে এক স্মরণসভার আয়োজন করেছে পর্তুগাল আওয়ামী লীগ। সংগঠনটির সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি।

 

এম এ গনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব ইতিহাসের অন্যতম মহানায়ক। সেরা মুক্তি সংগ্রামী, সেরা রাষ্ট্রনায়ক। জননন্দিত নেতা হিসেবে তার তুলনা ছিলেন তিনি নিজেই। দেশের মাটি ও মানুষের প্রতি ভালোবাসা ও দায়বোধ তাকে মহীরূহে পরিণত করেছিল। ব্যক্তি শেখ মুজিব হয়ে উঠেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা। তাই তো তিনি চিরজাগ্রত বাঙালির মানসপটে।

সভায় বিশেষ অতিথি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা, সারা বাংলার জনগণের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমাপ্ত করতে হবে।  

যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক আবুল হাসেম বলেন, বাঙালি জাতির মহানায়ক বঙ্গবন্ধু ইতিহাসের স্রষ্টা ও সৃষ্টির নায়ক।

পর্তুগাল আওয়ামী লীগের সাবেক সভাপতি রাফিক উল্লাহ বলেন, দুঃসময়ে বঙ্গবন্ধুর সৈনিকরা ঐক্যবদ্ধ ছিল, তেমনি আজ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে।

ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া বলেন, প্রবাসে অবস্থানরত জাতির জনক শেখ মুজিবের খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে প্রবাসে অবস্থানরত আওয়ামী লীগের সকলকে আন্তর্জাতিক নেটওয়ার্ক বৃদ্ধির আহ্বান জানান।

শওকত ওসমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন সহসভাপতি মহসিন, ফরহাদ মিয়া, মাহবুব, দেলোয়ার, বাবলু, মিথুন সহ আরো অনেকে।

বিবার্তা/বিদ্যুৎ/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com