টরন্টোতে জাতীয় শোক দিবস পালিত

টরন্টোতে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৬, ০৯:৪৬:২১
টরন্টোতে জাতীয় শোক দিবস পালিত
সদেরা সুজন, কানাডা থেকে
প্রিন্ট অ-অ+
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে কানাডা বঙ্গবন্ধু পরিষদ টরন্টোতে এক প্রার্থনা সভা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। নগরীর মিজান অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন।
 
সংগঠনের সভাপতি আমিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে হাফেজ মাহফুজুর রহমান ও শ্যামল ভট্টাচার্য নিজ নিজ ধর্ম থেকে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার শান্তির জন্য প্রার্থনা করেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রজ্ঞা, তাঁর অসাধারণ স্মৃতিশক্তি, তাঁর রাজনৈতিক জীবনের উল্লেখযোগ্য দিকসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা। 
 
অনুষ্ঠানে বক্তব্য দেন নাট্যকার সৈয়দ হাসান ইমাম, লেখক ড. মোজাম্মেল হক খান, ড. আব্দুল আউয়াল, আবৃত্তিকার লুতফুন নাহার লতা, সাংবাদিক নজরুল মিন্টো, আব্দুল কাদের মিলু, সালাম শরিফ, ফরিদা রহমান, আব্দুল কাদের মিলু, কামাল আহমেদ, দীনা সাইয়েদ, ফুয়াদ চৌধুরী, ইঞ্জিনিয়ার গফফার চৌধুরী, কানাডা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ফারহানা শান্তা, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন এবং দশম বই মেলা উপলক্ষে টরন্টো সফররত জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মোহাম্মদ আখতারুজ্জামান। 
 
আলোচনা অনুষ্ঠানে সমাপনি বক্তব্য রাখেন আমিন মিয়া। অনুষ্ঠানটি গ্রন্থনা ও সঞ্চালনা করেন দেলওয়ার এলাহী। সার্বিক আয়োজনে ছিলেন অন্যান্যদের মধ্যে নাট্যশিল্পী ও সাংস্কৃতিক সংগঠক শারমিন শর্মী ও তাছলিমা রুমি।
 
বিবার্তা/সদেরা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2020 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com