ঢাকায় অঞ্জু ঘোষ!

ঢাকায় অঞ্জু ঘোষ!
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৬, ১০:২৪:৪৮
ঢাকায় অঞ্জু ঘোষ!
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+
‘সোনাই বন্ধু’ ছবিতে শাম্মী আকতারের গাওয়া ‘আমার মনের বেদনা বন্ধু ছাড়া জানে না, কোন দেশে গেলে পাবো তারে’ গানটির কথা নিশ্চয়ই মনে আছে দর্শক শ্রোতার। কিংবা ‘এই বৃষ্টি ভেজা রাতে চলে যেওনা’ (নরম গরম চলচ্চিত্রের গান, রুনা লায়লার গাওয়া), ‘বেদের মেয়ে জোছনা’ চলচ্চিত্রের ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে, আসি আসি বলে জোছনা ফাঁকি দিয়েছে’, ‘মনটা যদি খোলা যেতো সিন্ধুকেরই মতো, দেখাইতে পারিতাম তোমায় ভালোবাসি কতো’(চন্দনদ্বীপের রাজ কন্যা চলচ্চিত্রের গান), ‘রাজকুমারী’ চলচ্চিত্রের ‘আমার সোনার ময়না পাখি, কোন দোষেতে গেলা উইড়ারে’- এসব গানে এবং বহু চলচ্চিত্রে অনবদ্য অভিনয় করে যে নায়িকা দর্শকের মন জয় করেছিলেন তিনি অঞ্জু ঘোষ।
 
ঢাকাই চলচ্চিত্রের তুমুল দর্শকপ্রিয় এই নায়িকা এখন কলকাতাবাসী। সেখানেই নিজে ফ্ল্যাট কিনেছেন। কিন্তু আজ সকালে একটি ঘনিষ্ট সূত্রে জানা যায়, ঢাকায় এসেছেন অঞ্জু ঘোষ। রাজধানীর শ্যামলীতে এক আত্মীয়ের বাসায় উঠেছেন তিনি। একই বিল্ডিংয়ের অনেকেই তাকে চেনেন বলে খবর রটে যায় যে অঞ্জু ঘোষ এসেছেন। তবে তিনি কেন এসেছেন, কতোদিন থাকবেন এ ব্যাপারে কিছু জানা যায়নি।
 
ঢাকার মিডিয়াকে এড়িয়ে চলেন অঞ্জু ঘোষ। মনের ভেতর এক অজানা কষ্ট নিয়ে এদেশ ছেড়ে চলে গিয়েছিলেন তিনি। বাংলাদেশের দর্শক যে এখনো তাকে মিস করে তা তার অভিনীত কোনো চলচ্চিত্র টিভিতে প্রদর্শন হলেই বোঝা যায়। অঞ্জু অভিনীত সবচেয়ে ব্যবসা সফল চলচ্চিত্র হলো প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোছনা’। এতে তিনি ইলিয়াস কাঞ্চনের বিপরীতে অভিনয় করেন।
 
১৯৯২ সালে তিনি কলকাতা চলে যান তিনি। বর্তমানে অঞ্জু কলকাতার বিশ্বভারতী যাত্রা পালায় অভিনয় করেন। ১৯৮২ সালে তিনি এফ কবীর চৌধুরীর নির্দেশনায় প্রথম ‘সওদাগর’ চলচ্চিত্রে অভিনয় করেন। এতে তার বিপরীতে ছিলেন ওয়াসীম ও জাভেদ। তার আগে তিনি চট্টগ্রামের মঞ্চে অভিনয় করতেন।
 
তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে ‘বড় ভালো লোক ছিলো’, ‘আবে হায়াত’, ‘প্রাণ সজনী’, ‘ধন দৌলত’, ‘চন্দন দ্বীপের রাজকন্যা’, ‘‘রক্তের বন্দি’, ‘‘আওলাদ’,‘চন্দনা ডাকু’, ‘মর্যাদা’, ‘নিয়ত’, ‘দায়ী কে’, ‘কুসুমপুরের কদম আলী’, ‘অবরোধ’, ‘শিকার’, ‘রঙ্গিন নবাব সিরাজউদ্দৌলা’, ‘চোর ডাকাত পুলিশ’, ‘শঙ্খমালা’, ‘আদেশ’,‘আয়না বিবির পালা’,‘এই নিয়ে সংসার’, ‘গাড়ীয়াল ভাই’ ইত্যাদি।
 
তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র কামাল আহমেদ পরিচালিত ‘বিসর্জন’। এ দেশের চলচ্চিত্রপ্রেমী দর্শক এখনো অঞ্জুকে ভীষণ মিস করে। তাই তিনি কখনো ফিরে এলে নির্মাতারাও প্রস্তুত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের। কিন্তু আদৌ আর ফিরবেন কী না তা শুধু তিনিই জানেন।
 
বিবার্তা/অভি/যুথি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2018 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com