ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব সোমবার

ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব সোমবার
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৬, ২১:১৪:১৯
ঢাবিতে এশীয় চলচ্চিত্র উৎসব সোমবার
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দুইদিন ব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আগামী ৩ অক্টোবর। ওইদিন বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ উৎসবের উদ্বোধন করবেন ঢাবি ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। এতে এশিয়া মহাদেশের সাত দেশের সাতটি ছবি প্রদর্শন করা হবে। 
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এমসিজে ফিল্ম ক্লাব (ম্যাস কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম ফিল্ম ক্লাব) এ উৎসবের আয়োজন করেছে। আগামী ৩ ও ৪ অক্টোবর বাংলাদেশসহ এশিয়া মহাদেশের চীন, দক্ষিণ কোরিয়া, ভারত, হংকং, ইরান ও জাপানের মোট সাতটি ছবি দেখানো হবে এ উৎসবে। বিশ টাকা দর্শনীর বিনিময়ে যে কেউ ছবি দেখতে পারবেন। 
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন মো. মফিজুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এমসিজে ফিল্ম ক্লাবের বর্তমান মডারেটর এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী। 
 
উদ্বোধনী অনুষ্ঠানের পর দেখানো হবে চীনের ছবি ‘হাউজ অব ফ্লাইং ড্যাগার্স’, বিকেল চারটায় দক্ষিণ কোরীয় ছবি ‘থ্রি আয়রন’, সন্ধ্যা সাড়ে ছয়টায় ভারতীয় ছবি ‘পিকে’ দেখানো হবে। 
 
৪ অক্টোবর বেলা ১১টায় হংকংয়ের ‘ইন দ্য মুড ফর লাভ’, দুপুর ১টা ৩০ মিনিটে ইরানি ছবি ‘আ সেপারেশন’, বিকেল ৪টায় জাপানি ছবি ‘স্পিরিটেড অ্যাওয়ে’ দেখানো হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদের ছবি ‘রানওয়ে’ দিয়ে শেষ হবে উৎসবটি।
 
বিবার্তা/অভি/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com