পুরাকীর্তি ‘কার্জন’ হলের পুনঃনির্মাণ কাজ হস্তান্তর!

পুরাকীর্তি ‘কার্জন’ হলের পুনঃনির্মাণ কাজ হস্তান্তর!
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৫, ১৯:৪৫:০৩
পুরাকীর্তি ‘কার্জন’ হলের পুনঃনির্মাণ কাজ হস্তান্তর!
বিবার্তা প্রতিবেদকঃ
প্রিন্ট অ-অ+

আগামীকাল ১৮ ডিসেম্বর ঐতিহ্যবাহী কার্জন হলের পুননির্মাণ কাজের জন্য এর সাথে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পুনঃনির্মাণ কাজ তত্ত্বাবধানে নিয়োজিত থাকবে বিশ্ববিখ্যাত “এবিসিডি” রিয়েল এস্টেট  কোম্পানি, শিল্পী স্বপ্ন সমুদ্রের ব্যক্তিগত মেইল থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিল্পী স্বপ্ন সমুদ্রের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিবার্তাকে বলেন, “আগামীকাল শুক্রবার কার্জন হলের রিকন্সট্রাকনের জন্য বিশ্ববিখ্যাত ‘এবিসিডি’ রিয়েল এস্টেট কোম্পানির কাছে হস্তান্তর করা হবে।
তিনি বলেন, “আপনারা অবগত আছেন যে শহরায়ন এর কারণে উন্নয়ন প্রসারের জন্য সময়ের প্রয়োজনে কার্জন হলের স্থলে মাল্টিস্টোরেড বিল্ডিং নির্মাণ করা হবে। এই প্রকল্পের সম্পূর্ণ তত্ত্বাবধায়নে থাকবে বিশ্ব নন্দিত “এবিসিডি” রিয়েল স্টেট কোম্পানি  এবং পুরো ডিজাইন দায়িত্বপ্রাপ্ত প্রকল্প পরিচালক হিসেবে থাকবে স্বনামধণ্য পুরস্কারপ্রাপ্ত স্থপতি।

এই প্রকল্পের বিস্তারিত তথ্য আগামীকাল হতে কার্জন হলের প্রবেশ পথে স্থাপিত বোর্ডে পাওয়া যাবে। উক্ত বোর্ড স্থাপনের সময় একজন ক্যামেরাপারসন এবং রিপোর্টার পাঠিয়ে এই কাজকে এগিয়ে নিতে সহায়তা করার অনুরোধ জানান তিনি।

পরিশেষে বিজ্ঞপ্তিতে বলা হয়, ওপরের ঘটনাটি মূলত কাল্পনিক, কি হবে সে সময় (২১৫০) তা ফুটিয়ে তোলা হবে চারু-শিল্পীদের শিল্পকর্মের মাধ্যমে।

"Back ART" এর আয়োজনে আগামীকাল সকাল ১১টা হতে বিকাল ৬টা পর্যন্ত একদিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে “URBAN HOURS" শিরোনামে ২০জন শিল্পীর “Site specific"  শিল্পকর্ম প্রদর্শিত হবে। আপনারা সাদরে আমন্ত্রিত।

বিবার্তা/বিজ্ঞপ্তি/এমহোসেন
 

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com