বাকৃবিতে বিশ্ব প্রবীণ দিবস পালিত

বাকৃবিতে বিশ্ব প্রবীণ দিবস পালিত
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১৫:০৫:৪৯
বাকৃবিতে বিশ্ব প্রবীণ দিবস পালিত
বাকৃবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হয়েছে বিশ্ব প্রবীণ দিবস। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রবীণ শিক্ষক-কর্মকর্তা হিতৈষী সমিতির (বাকৃবিপ্রশিকহি) উদ্যোগে দিবসটি পালন করা হয়।
 
দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়। 
 
দিবসটি উপলক্ষে বাকৃবিপ্রশিকহি সভাপতি অধ্যাপক ড. মো. আবদুল মোমেন মিয়ার সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, প্রবীণরা সমাজের বোঝা নয়। প্রবীণরা যাতে সুখশান্তি এবং মর্যাদার সাথে বাঁচতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সরকার ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। 
 
বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, আলোচক হিসেবে ময়মনসিংহ মেডিকেল কলেজের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম সাইফুল বারী, অধ্যাপক ডা. গোবিন্দ কান্তি পাল উপস্থিত ছিলেন। 
 
উল্লেখ্য, ১৯৯০ সালে জাতিসংঘ প্রতিবছর ১ অক্টোবরে আন্তর্জাতিক দিবস পালনের সিদ্ধান্ত নেয়। প্রবীণদের সুরক্ষা এবং অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৯১ সাল থেকে দিবসটি পালন করা হচ্ছে।
 
বিবার্তা/শাহিন/পলাশ/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com