রাবিতে খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড প্রদান

রাবিতে খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড প্রদান
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৫:২৬:০৩
রাবিতে খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড প্রদান
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে পরিসংখ্যান বিভাগ ও পরিসংখ্যান সমিতির উদ্যোগে বিভাগের কনফারেন্স রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান এই অ্যাওয়ার্ড প্রদান করেন। 

 
অনুষ্ঠানে প্রো-ভিসি বলেন, মেধার বিকাশ উৎসাহিত করতে হলে তার যথাযথ স্বীকৃতি প্রয়োজন। এর মধ্য দিয়ে স্বীকৃতি অর্জনকারীর পাশাপাশি স্বীকৃতিদাতাও সম্মানিত হয়। মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি দিয়ে পরিসংখ্যান বিভাগ মেধার বিকাশে এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলো। 
 
পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের জ্ঞান, মেধা ও মননশীলতা দিয়ে দেশ, জাতি ও সমাজের কল্যাণে নিজেদের নিয়োজিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
 
প্রতি বছর বিভাগের স্নাতক (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী এবং একই পরীক্ষায় ছাত্রীদের মধ্যে প্রথম স্থান অধিকারীকে এই পুরস্কার প্রদান করা হয়। এবার মীরা রানী দেবনাথ ও ফাহিমা ফারহানা আন্নী এই পুরস্কার অর্জন করে।
 
একই অনুষ্ঠানে বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়। 
 
পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর মো. রিপতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মো. আখতার ফারুক। 
 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিসংখ্যান সমিতির সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান শাহ্, সহ-সভাপতি সুমন চন্দ্র রায়, কোষাধ্যক্ষ প্রফেসর মো. আইয়ুব আলী, প্রফেসর সুশান্ত কুমার ভট্টাচার্য এবং এমএসসি শিক্ষার্থীদের মধ্যে খন্দকার মো. আবু হুরাইরা, বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে শাহীন আলম ও তিথী কুণ্ডু প্রমুখ বক্তব্য দেন।
 
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফাহমিদা সুলতানা ইভা ও ৩য় বর্ষের শিক্ষার্থী রাকিব পারভেজ।
 
বিবার্তা/নাঈম/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2017 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com