জবিতে আসন প্রতি প্রতিদ্বন্দী ৬৫ জন

জবিতে আসন প্রতি প্রতিদ্বন্দী ৬৫ জন
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৬, ০৯:১৯:৫৬
জবিতে আসন প্রতি প্রতিদ্বন্দী ৬৫ জন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১ লক্ষ ৭৮ হাজার ৩৫০ জন শিক্ষার্থী। অর্থাৎ, মোট ২৭৬৫টি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৫ জন শিক্ষার্থী।
 
রবিবার বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির অনলাইন আবেদন গ্রহণ শেষ হয়েছে শনিবার রাত ১২টায়।
 
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা যায়, এবার ‘এ’ ইউনিটে ৮২৫টি আসনের বিপরীতে ৬৪ হাজার ২৮৪ জন, ‘বি’ ইউনিটে ৬৭০টি আসনের বিপরীতে ৩৬ হাজার ২১৩ জন, ‘সি’ ইউনিটে ৫৬০টি আসনের বিপরীতে ২৭ হাজার ৮১৬ জন, ‘ডি’ ইউনিটে ৫৯০টি আসনের বিপরীতে ৪৮ হাজার ১২ জন এবং ‘ই’ ইউনিটে ১২০টি আসনের বিপরীতে ২ হাজার ২৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন।
 
আগামী ২৩ সেপ্টেম্বর ‘বি’ ইউনিটের (কলা ও আইন অনুষদভুক্ত আইইআর),২৪ সেপ্টেম্বর 'ই' ইউনিটের (সঙ্গীত,চারু ও নাট্যকলা বিভাগ), ৩০ সেপ্টেম্বর ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ), ২১ অক্টোবর ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ) এবং ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
নির্ধারিত দিনের প্রতিটি পরীক্ষা বিকাল ৩টা-৪টায় অনুষ্ঠিত হবে।
 
এদিকে বিশ্ববিদ্যালয়ের এ সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'বি' ও 'ই' ইউনিটের পরীক্ষার্থীরা ১৬-১৮ সেপ্টেম্বর, 'সি' ইউনিটের পরীক্ষার্থীরা ২৩-২৫ সেপ্টেম্বর, 'এ' ইউনিটের পরীক্ষার্থীরা ২৬ সেপ্টেম্বর থেকে ১৩ অক্টোবর, 'ডি' ইউনিটের পরীক্ষার্থীরা ১৪ সেপ্টেম্বর থেকে ২৩ অক্টোবর রাত ১২টা পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ পারবেন। পরীক্ষার সময় পরীক্ষার্থীদের অবশ্যই প্রবেশপত্রের দুই কপি (বিশ্ববিদ্যালয়ের কপি ও শিক্ষার্থীদের কপি) সঙ্গে আনতে হবে।
 
এছাড়াও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) অথবা (www.admission.jnu.ac.bd) পাওয়া যাবে।
 
বিবার্তা/আদনান/প্লাবন
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2018 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com