ইবিতে ১৫ দিন অনুপস্থিত থাকলে আবাসিকতা বাতিল

ইবিতে ১৫ দিন অনুপস্থিত থাকলে আবাসিকতা বাতিল
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৬, ২২:৪০:১০
ইবিতে ১৫ দিন অনুপস্থিত থাকলে আবাসিকতা বাতিল
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোনো আবাসিক শিক্ষার্থী টানা ১৫দিন হলের নির্ধারিত সিটে অনুপস্থিত থাকলে তার আবাসিকতা বাতিল করা হবে। এছাড়া হলে আবাসিক শিক্ষার্থী ব্যতীত অন্য কোনো শিক্ষার্থী থাকতে পারবে না।
 
মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন শেখ হাসিনা হলের প্রভোস্ট ও প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান।
 
সভায় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, সাদ্দাম হোসেন হল প্রভোস্ট অধ্যাপক ড. আশরাফুল আলম, জিয়াউর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুস শাহিদ মিয়া, লালন শাহ হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী। 
 
সভায় গৃহীত সিদ্ধান্তগুলো হলো- আবাসিক শিক্ষার্থীদের বাইরেও শিক্ষার্থীদের বিশেষ আবাসিকতা দেয়া হবে। এতে যে সব শিক্ষার্থীরা দূর থেকে এসেছেন, তারা আবাসিক হলে অন্যের সিটে ডাবলিং করে থাকতে পারবে। এজন্য নির্দিষ্ট ফি জমা দেয়ার মাধ্যমে হল প্রশাসন কর্তৃক অনুমোদিত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। এছাড়াও আবাসিক শিক্ষার্থীদের পরিচয় পত্রে হলের রুম নম্বর ও জাতীয় পরিচয় পত্রের নম্বর অর্ন্তভুক্ত করা হবে যাতে সহজেই কোনো শিক্ষার্থীর সব তথ্য পাওয়া যায়। 
 
প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, বর্তমানে জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে আমরা হলে কোনো অনাবাসিক শিক্ষার্থী থাকতে দেব না। তবে আবাসিকতার বাইরেও কিছু ছাত্রকে বিশেষ আবাসিকতা দেয়া হবে।
 
বিবার্তা/শরীফুল/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2019 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com