চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু রাত ১২টা ১ মিনিট থেকে

চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু রাত ১২টা ১ মিনিট থেকে
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৬, ২৩:৪০:২২

চবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু রাত ১২টা ১ মিনিট থেকে
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
বুধবার দিনগত রাত ১২ টা ১মিনিট (১ সেপ্টেম্বর) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হচ্ছে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা টেলিটক সিমের মাধ্যমে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।
 
বুধবার টেলিটকের কারিগরী সহযোগিতায় এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। নগরীর চারুকলা ইনস্টিটিউটে সন্ধ্যা সাতটায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, টেলিটক সিমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন গ্রহণ কার্যক্রম ১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। এ কার্যক্রমের ফলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা খুব সহজেই ভর্তির জন্য আবেদন করতে পারবেন। এতে তাদের অর্থ ও সময় দুটোর সাশ্রয় হবে।
 
প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য আরও বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় চবিতেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ বন্ধের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। আগামী অ্যাকাডেমিক কমিটি ও সিন্ডিকেটের বৈঠকে এই বিষয়টি অনুমোদনের অপেক্ষায় আছে।
 
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.  মোহাম্মদ কামরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহবায়ক প্রফেসর ড. মো.সেকান্দর চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, টেলিটক মোবাইল কোম্পানি লিমিটেডের জিএম (সিস্টেমস অপারেশন) ডি এম নূরুল হুদা এবং ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক)  এস এম আকবর হোছাইন।
 
ভর্তি ফরম সংগ্রহ ও জমাদান, নিয়মাবলীসহ যাবতীয় ভর্তি কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্যাবলী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে পাওয়া যাবে।
 
বিবার্তা/ইডি/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com