শুক্রবার ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসবে জবি শিক্ষার্থীরা

শুক্রবার ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসবে জবি শিক্ষার্থীরা
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৬, ০৪:২৭:৪৬
শুক্রবার ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসবে জবি শিক্ষার্থীরা
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
আবাসন সংকট নিরসন ও পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের স্থায়ী আবাসনের জন্য শুক্রবার দুপুরে পুরান ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় সভায় বসবে জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ।  পাশাপাশি শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল  শিক্ষব, ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করে হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ। 
 
বৃহস্পতিবার দুপুরে  বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে হলের দাবিতে ধর্মঘট ও মানব বন্ধন থেকে এসব কর্মসূচি ঘোষণা করেন জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব  ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম। 
 
মানববন্ধনে তিনি বলেন, পৃথিবীর এমন কোন পাবলিক বিশ্ববিদ্যালয় নেই যেখানে  ছাত্রের জন্য আবাসনের ব্যবস্থা নেই। অথচ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক - ছাত্রদের বেলায় কোন আবাসন থাকবে না এটা আমরা মানতে পারছি না। তাই আমাদের ন্যায্য অধিকার আদায়ে সকল ধরণের কর্মসূচি পালন করা হব। 
 
তিনি বলেন, অনেকে বলেন জগন্নাথের ছাত্ররা পুরান ঢাকা বাসীকে হল আন্দোলনে অবরুদ্ধ করে রেখেছেন। বিষয়টি মিথ্যা। কারণ আমরা এমন কোন কর্মসূচি দেই না যা জন জীবনের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। তাই পুরান ঢাকার ব্যবাসায়ীদের সঙ্গে শু্ক্রবার জুম্মার নামাজ আদায়ের পর জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদ বসবে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল ছাত্র ও শিক্ষকদের সংগঠনের  সঙ্গে শনিবার দশটার দিকে এক আলোচনা সভার আয়োজন করা হবে।
 
মানব বন্ধনে সভাপতির বক্তব্যে ছাত্রলীগের এ নেতা আরও বলেন, শিক্ষার্থীদের প্রাণের দাবি হল। হল না আদায় হওয়া পর্যন্ত কোন ক্লাস পরীক্ষায় সাধারণ শিক্ষার্থীরা যাবে না।তাই দাবি আদায়ে জবির সকল সংগঠনকে একই ব্যানার জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।
 
মানববন্ধনে সঞ্চালনা  করেন জবি হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য ও জবি জাসদ ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু।
 
বিবার্তা/আদনান/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com