যেভাবে পারফিউমের গন্ধ টিকে অনেকক্ষণ

যেভাবে পারফিউমের গন্ধ টিকে অনেকক্ষণ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৩২:০৫
যেভাবে পারফিউমের গন্ধ টিকে অনেকক্ষণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+
আমাদের অনেকের ধারণা যত বেশি করে সুগন্ধী লাগানো হবে গন্ধ তত বেশিক্ষণ থাকবে। এটা সম্পূর্ণ ভুল ধারণা। এখানে বিবার্তা পাঠকদের জন্য রইলো এমন পাঁচটা টিপস যা মেনে চললে দেখবেন আপনার সুগন্ধীর গন্ধ দীর্ঘস্থায়ী হচ্ছে।
 
১. সুগন্ধী স্যাঁতসেঁতে জায়গায় রাখবেন না: বাথরুমে বা ড্যাম্প ধরা জায়গায় পারফিউম বা সুগন্ধী না রাখাই ভালো। আর্দ্রতা আর গরমের ফলে গন্ধ চলে যেতে পারে। শুকনো এবং ঠাণ্ডা জায়গায় পারফিউম রাখার চেষ্টা করুন।
 
২. সুগন্ধী লাগানোর আগে ময়শ্চারাইজার লাগান: শুষ্ক বা ড্রাই স্কিনে সুগন্ধীর গন্ধ বেশিক্ষণ থাকে না| তাই পারফিউম লাগানোর আগে ময়শ্চারাইজার লাগান। এর ফলে গন্ধ অনেক্ষকণ বেশি স্থায়ী হবে। এছাড়াও শরীরের যে জায়গায় সুগন্ধী লাগাবেন সেখানে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। দেখবেন বহুক্ষণ গন্ধ অক্ষত থাকছে।
যেভাবে পারফিউমের গন্ধ টিকে অনেকক্ষণ
৩. কব্জিতে সুগন্ধী লাগিয়ে তা কোন সময় ঘষবেন না: পারফিউম লাগিয়ে তারপর দুই হাতের কব্জি ঘষে নেয়া মোটেই ভালো আইডিয়া নয়। এর ফলে সুগন্ধীর সব থেকে ওপরের স্তর দ্রুত উড়ে যাবে। ফলে গন্ধ দীর্ঘস্থায়ী হবে না।
 
৪. দেহের পালস পয়েন্টে সুগন্ধী লাগান: পালস পয়েন্ট মানে শরীরের ওইসব জায়গা যেখানে হার্ট বিট অনুভব করা যায়। যেমন হাতের কব্জি‚ কনুইয়ের ভেতরের অংশে‚ গলা‚ কানের পিছনে বা হাঁটুর নীচের অংশে। এই সব জায়গায় হিট জেনারেট হয়। এর ফলে শরীর থেকে ন্যাচারাল অয়েল বেরোয় যা সুগন্ধীর সঙ্গে মিশে গন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখতে সাহায্য করে।
 
৫. মাথার চিরুনিতে অল্প পারফিউম লাগিয়ে নিন তারপর তা দিয়ে চুল আঁচড়ান: আমরা অনেকেই জানি না মাথার চুল বহুক্ষণ সুগন্ধী ধরে রাখতে পারে। তাই আপনি যদি চান অন্যরাও আপনার পারফিউমের গন্ধ পাক তাহলে চিরুনিতে অল্প সুগন্ধী স্প্রে করে নিন। সরাসরি চুলে সুগন্ধী স্প্রে না করাই ভালো কারণ এর ফলে চুল শুষ্ক হয়ে যেতে পারে।
 
এছাড়াও সব সময় দামি সুগন্ধী ব্যবহার করার চেষ্টা করুন। একই সঙ্গে যে সব সুগন্ধীর স্ট্রং বেস নোটস আছে যেমন ভ্যানিলা‚ মাস্ক‚ পাইন প্রভৃতি সেই সব পারফিউম কেনার চেষ্টা করুন।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com