হবিগঞ্জে চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

হবিগঞ্জে চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার
প্রকাশ : ২২ আগস্ট ২০১৬, ১১:৫৭:৫২
হবিগঞ্জে চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
হবিগঞ্জের লস্করপুর ভ্যালির ২৩টি চা বাগানে একযোগে ২ ঘণ্টার কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। মাধবপরের বৈকুন্ঠী চা বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নেয়ায় এ কর্মবিরতি প্রত্যাহার করা হয়। 
 
জানা যায়, আজ সোমবার কর্মবিরতী শুরু আগে বৈকুন্ঠী বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে বৈঠকে বসে। বৈঠকে বাগান কর্তৃপক্ষের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপক শাহজাহান ভুঁইয়া, শ্রমিক নেতা মাখন পাল, কাঞ্চন পালসহ লস্করপুর ভ্যালির শ্রমিক নেতারা। 
 
বৈঠকে সিদ্ধান্ত হয়, চলতি ভাদ্র মাসের মধ্যে শ্রমিকদের চলতি মজুরিসহ বকেয়া মজুরি এবং স্টাফদের বকেয়া বেতন সম্পূর্ণ পরিশোধ করা হবে। এবং আশ্বিন মাসের মধ্যে কিস্তিতে চা শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ডের সব টাকা পরিশোধ করা হবে। 
 
চা শ্রমিক নেতা মাখন লাল কর্মকার জানান, বৈকুণ্ঠীপুর চা বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের বেতনভাতা দেবার সিদ্ধান্ত গ্রহণ করায় কর্মবিরতি প্রত্যাহার করা হয়।
 
উল্লেখ্য, চার মাস ধরে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বৈকুণ্ঠীপুর চা বাগানের শ্রমিকদের বেতন আর রেশন বন্ধ থাকায় এর প্রতিবাদে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এ আন্দেলনের ডাক দেয়। 
 
দেশের আরো ৬টি ভ্যালি সিলেট, জুড়ী, লংলা, মনু-ধলই, বালিশিরা ও চট্টগ্রাম ভ্যালিতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি পেশ করারও কথা রয়েছে।
 
বিবার্তা/ফয়সল/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com