রাজশাহীতে নকল ওষুধ কারখানা সিলগালা

রাজশাহীতে নকল ওষুধ কারখানা সিলগালা
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৬, ১৯:৩৬:৪৮
রাজশাহীতে নকল ওষুধ কারখানা সিলগালা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+
রাজশাহীতে গরু মোটাতাজাকরণের নকল ওষুধ তৈরির একটি কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই কারখানার মালিক ও কেমিস্টকে কারাদণ্ড দেয়া হয়।
 
বুধবার বিকেল ৫টার দিকে নগরীর বালিয়াপুকুর এলাকায় ‘ফাস্ট এগ্রোভেট’ নামের একটি ওষুধ কারখানাতে এ অভিযান চালানো হয়। এসময় কারখানার মালিক সেলিম মিয়াকে (৪০) তিন মাসের ও আবুল কালামকে (৩৫) একমাসের কারাদণ্ড দেয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ জামান এ দণ্ডাদেশ দেন।
 
রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানান, সেলিম মিয়ার বাড়ি জামালপুরে। ২০০৬ সালের দিকে তিনি রাজশাহীতে এই কারখানা গড়ে তোলেন। সেখানে গরু মোটাতাজাকরণের নকল ওষুধ তৈরি, প্যাকেটজাতকরণ এবং সেগুলোতে বিদেশী ওষুধের লেভেল লাগানো হতো। গোপন সংবাদের ভিত্তিতেই ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে এসবের সত্যতা পাওয়া যায়। এ সময় কারখানাটির বৈধ কোনো কাগজপত্রও দেখাতে পারেনি কর্তৃপক্ষ। এ জন্য কারাখানার মালিক ও কেমিস্টকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ জামান তাদের কারাদণ্ড দেন। এসময় কারখানার মালিকের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় ও কারখানাটি সিলগালা করে দেয়া হয়। 
 
বিবার্তা/রিমন/নাজিম
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com