সিরাজগঞ্জে ককটেলসহ ৪ জেএমবি আটক

সিরাজগঞ্জে ককটেলসহ ৪ জেএমবি আটক
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৬, ১৪:৩১:৫৮
সিরাজগঞ্জে ককটেলসহ ৪ জেএমবি আটক
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের সলঙ্গা থানার এরান্দহ এলাকা থেকে জেএমবির চার সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোর পাঁচটার দিকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০টি ককটেল, এক প্যাকেট গান পাউডার, চার কেজি ভাঙা কাচ, পাঁচশতাধিক স্প্লিন্টার ও ৫০টি জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

আটককারীরা হলেন সিরাজগঞ্জের উল্লাপাড়ার জেএমবির জেলা সভাপতি জয়নাল আবেদিন (৫৫), কাজীপুর উপজেলার দান্দাউল গ্রামের জেএমবির জেলা শাখার ক্যাশিয়ার আবুবকর সিদ্দিকি (৫০), জেএমবির সাধারণ সদস্য বোরহান উদ্দিন (২৮) ও তার ভাই ইমরান আলী (২৬)।

সিরাজগঞ্জ থানার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, ‘আটক জেএমবির সদস্যরা অনেক দিন থেকেই জেলা সদস্যদের কাছ থেকে চাঁদা সংগ্রহ করে তহবিল গঠন করে। তহবিলের টাকা দিয়ে তারা সাংগঠনিক কাজ করতো। ভবিষ্যতে তারা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে পারে এমন তথ্য পুলিশের কাছে ছিল।

জিজ্ঞাসাবাদে তারা জেএমবির সদস্য ও এর কর্মকাণ্ড পরিচালনার দায়দায়িত্ব স্বীকার করেছে বলে পুলিশ সুপার জানান। তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

এর আগে ৫ সেপ্টেম্বর জেলার মাছুমপুর থেকে ককটেল, গ্রেনেড তৈরির সরঞ্জামাদি ও জিহাদি বইসহ জেএমবির চার নারী সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকেও হাতবোমা, গ্রেনেডের খোল, জিহাদি বই, ডেটোনেটর ও সুইচসহ বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

বিবার্তা/জেমি/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com