খুলনায় ভিওআইপি সরঞ্জামসহ আটক ১

খুলনায় ভিওআইপি সরঞ্জামসহ আটক ১
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৬, ০১:০৪:৫৮
খুলনায় ভিওআইপি সরঞ্জামসহ আটক ১
খুলনা ব্যুরো
প্রিন্ট অ-অ+
খুলনায় বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ রাশেদ শিকদার (২৯) নামে এক যুবককে আটক করা হয়েছে।
 
এ সময় মূল্যবান ৩টি ভিওআইপি মেশিন, বিভিন্ন মোবাইল ফোন কোম্পানির ১ হাজার ৪৬১টি সিমকার্ড এবং ১টি ল্যাপটপ জব্দ করা হয়। এসব মালামালের মূল্য ২০ লক্ষাধিক টাকা।
 
বুধবার রাতে মহানগরীর কয়লাঘাটা রোডের প্রয়াত সাবেক মেয়র শেখ তৈয়্যেবুর রহমানের বাড়ির এক ভাড়াটিয়ার ঘরে অভিযান চালিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির অর্গানাইজ ক্রাইম টিম এসব জব্দ করে।
 
খুলনায় অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধারের এটিই সব থেকে বড় অভিযান বলে মনে করছে সিআইডি।
 
অভিযানের নেতৃত্ব দেওয়া সিআইডির অর্গানাইজ ক্রাইম টিমের পরিদর্শক মোল্যা খালিদ হোসেন জানান, খুলনা সিটি করপোরেশনের প্রয়াত সাবেক মেয়র শেখ তৈয়্যেবুর রহমানের বাসভবনের তৃতীয় তলার একটি ফ্লাট ভাড়া নিয়ে এক ব্যক্তি গত চার মাস ধরে অবৈধ ভিওআইপি ব্যবসা করে আসছেন এমন গোপন খবরের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। 
 
এ সময় ২০ লক্ষাধিক টাকার সরঞ্জাম জব্দ করা হয়। উদ্ধারকৃত ভিওআইপি মেশিনের একটির মধ্যে ৩২টি এবং অপর ২টির মধ্যে ৩৬টি করে সিমকার্ড ছিল।
 
তিনি বলেন, একটি চক্র বিভিন্ন এলাকায় আবাসিক ভবন ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে অবৈধ ভিওআইপি ব্যবসা করে আসছে। চক্রটি স্বল্প সময় একটি বাসা ভাড়া নিয়ে ব্যবসা করে। আবার সন্দেহ এড়াতে ঘন ঘন বাসা পরিবর্তন করে। এর মাধ্যমে তারা সরকারের ট্যাক্স, আয়কর ফাঁকি দিয়ে বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি করছে।
 
তিনি আরো জানান, রাশেদ শিকদার ওই প্রতিষ্ঠানের কর্মচারী। জিজ্ঞাসাবাদ শেষে অবৈধ প্রতিষ্ঠানের মূল হোতাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
 
 
বিবার্তা/ইফতি
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com