বিলুপ্ত ছিটমহলের ৯ ইউপি নির্বাচন ৩১ অক্টোবর

বিলুপ্ত ছিটমহলের ৯ ইউপি নির্বাচন ৩১ অক্টোবর
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৬, ১০:২৫:৪৫
বিলুপ্ত ছিটমহলের ৯ ইউপি নির্বাচন ৩১ অক্টোবর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+
পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলে আগামী ৩১ অক্টোবর ছিটমহল সংযুক্ত বোদা, দেবীগঞ্জ ও সদর উপজেলার আটটি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বিলুপ্ত বিভিন্ন ছিটমহলে শুরু হয়েছে নির্বাচনী হাওয়া। সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে ভোটার তালিকা না থাকায় ৩৬ ছিটমহল সংযুক্ত জেলার তিন উপজেলার ৯ ইউনিয়নে নির্বাচন স্থগিত ছিল। 
 
তবে পৌরসভা ঘোষণা এবং সীমানা জটিলতায় দেবীগঞ্জ উপজেলার দহলা খাগরাবাড়ি ছিটমহল সংযুক্ত দেবীগঞ্জ সদর ইউনিয়নে এবারোও নির্বাচন হচ্ছে না। তবে অন্য ৮ টি ইউনিয়নে সংযুক্ত ৩৬ ছিটমহলের বাসিন্দাদের মধ্যে চলছে খুশির আমেজ। 
 
জেলা নির্বাচন অফিস সূত্রমতে, জেলার তিন উপজেলার জেলার তিন উপজেলার ৩৬ ছিটমহলের মধ্যে ১৭টিতে জনবসতি রয়েছে। সর্বশেষ গণনা মতে, এসব বিলুপ্ত ছিটমহল এলাকায় ভোটার সংখ্যা ৮ হাজার ৯৩৫। এ সব বিলুপ্ত ছিটমহলের ভোটারদের ৯ ইউনিয়নের ভোটার হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। 
 
এর মধ্যে বোদা উপজেলার কাজলদীঘি, বড়শশী, মাড়েয়া ও ময়দানদীঘি ইউনিয়ন, দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ও টেপরিগঞ্জ ইউনিয়ন এবং সদর উপজেলার হাড়িভাসা ও হাফিজাবাদ ইউনিয়নে আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। 
 
গত বছরের ৩১ জুলাই ভারত-বাংলাদেশের মধ্যে ছিটমহল বিনিময়ের চলতি বছরের ১০ জুলাই বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন ছিটমহলে ভোটার তালিকা তৈরিসহ জাতীয় পরিচয়পত্র প্রদানের কাজ শুরু হয়।
 
বিবার্তা/জিয়া
 
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2024 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com