আবারো গান গাইলেন শামীম আরা মুন্নী

আবারো গান গাইলেন শামীম আরা মুন্নী
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৬, ২২:১৯:০৯
আবারো গান গাইলেন শামীম আরা মুন্নী
ছবি:দীপু খান
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+
একজন সংবাদ পাঠিকা হিসেবেই তার দেশজুড়ে পরিচিতি। ছোটবেলায় নাচও শিখেছিলেন। কিন্তু গান শেখা তার হয়নি কখনো। কিন্তু মুন্নী বেশ ভালো গান গাইতে পারেন। ২০০৮ সালে এটিএন বাংলা আয়োজিত ‘ফ্যামিলি স্টার’ প্রতিযোগিতায় গান গেয়ে প্রথম হন শামীম আরা মুন্নী। তখন তিনি রুনা লায়লার গাওয়া ‘শেষ করোনা শুরুতে খেলা’ গানটি গেয়ে প্রথম হয়েছিলেন। 
 
কিন্তু গত বছর মুন্নী প্রথমবারের মতো একটি মৌলিক গানে কন্ঠ দেন। সেই ধারাবাহিকতায় এবার তিনি দ্বিতীয়বারের মতো আরো একটি মৌলিক গানে কন্ঠ দিয়েছেন। গুণী সঙ্গীতশিল্পী ফাহমিদা নবীর ভয়েজ গ্রুমিং একাডেমি ‘কারিগরী’ থেকে বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে মৌলিক গানের একটি অ্যালবাম প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। সেই উদ্যোগে শামীম আরা মুন্নীও একটি গান গাইবার সুযোগ পেয়েছেন। 
 
ফাহমিদা নবীর সার্বিক তত্ত্বাবধানে শামীম আরা মুন্নী গেয়েছেন ‘তুমি কী দেখেছো সাগরের ঢেউ’ গানটি। এটি লিখেছেন রিপন চৌধুরী এবং সুর সঙ্গীতায়োজন করেছেন সজীব দাশ। প্রেম এবং নস্টালজিক বিষয় নিয়ে লেখা গানটিতে কন্ঠ দিতে পেরে বেশ খুশি মুন্নী। 
 
এ বিষয়ে মুন্নী বলেন, ‘শুরুতেই ভীষণ কৃতজ্ঞতা প্রকাশ করছি ফাহমিদা আপার কাছে। তিনি উদ্যোগী না হলে আমার এতো চমৎকার একটি গান গাওয়া হয়ে উঠতো না। গানের কথা, সুর আমার মনের মতো হয়েছে। গাইতে পেরে সত্যিই আমি খুবই আনন্দিত। কারণ আমি গান গাইতেও বেশি ভালোবাসি। আমার বিশ্বাস গানটি শ্রোতাদের অনেক ভালো লাগবে।’ 
 
এদিকে মুন্নী জানান, তার নিজের গাওয়া দ্বিতীয় এই মৌলিক গানটির শিগগিরই মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। ফাহমিদা নবীর অনুমতি নিয়েই ভিডিওটি নির্মাণ করা হবে। অ্যালবামের অন্যান্য গানের কাজ শেষ হলে শিগগিরই অ্যালবামটি বাজারে আসবে বলে জানান তিনি। 
 
এর আগে ‘মা’ শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছিলেন মুন্নী। এর সুর সঙ্গীত করেছিলেন রিপন খান। শামীম আরা মুন্নী বিগত ১৬ বছর যাবত এটিএন বাংলায় সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত। বর্তমানে তিনি চ্যানেলটিতে সিনিয়র সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত। মুন্নী এর পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে ‘সংবাদ পাঠ’ বিষয়ে শিক্ষাও দিয়ে থাকেন। 
 
বিবার্তা/অভি/রয়েল
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১১৯২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com